ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

আয়নাঘর থেকে বের হয়েও রক্ষা পাননি অভিনেত্রী নওশাবা!

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২৪, ২০:৩৭

আয়নাঘর- নামটা শুনলেই গা শিউরে ওঠে। বর্তমান সময়ে মানুষের মনে দাগ কাটার মতো সবচেয়ে বড় আলোচনার বিষয় হলো আয়নাঘর নামক এই অমানবিক টর্সার সেল। এটি একটি গোপন আটক কেন্দ্রের নাম, যা ডিরেক্টরেট জেনারেল অফ ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই), বাংলাদেশের প্রতিরক্ষা বাহিনীর গোয়েন্দা শাখা দ্বারা পরিচালিত হতো। ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে যারাই কথা বলেছেন, তাদের গোপনে আটক করে রেখে নির্যাতন করা হতো ভয়ঙ্কর এই সেলে ।

আর এই টর্চার সেলের নির্যাতন থেকে বাদ পড়েননি টেলিভিশন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ- এমনটাই দাবি করেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। ২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন হয়েছিল শাহবাগে, সে সময় সোশ্যাল মিডিয়ায় সরকারবিরোধী এক পোস্ট করার দায়ে গ্রেফতার হন এই অভিনেত্রী।

সে সময় তাকে গ্রেফতার এবং তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলো বেশ টর্চার বিষয় থাকলেও তার ব্যক্তিজীবন, সামাজিক জীবন, এমনকি মানসিক ও শারীরিক অবস্থা কি হয়েছিলো, সে কথা পর্দার অন্তরালেই ঢাকা পড়ে যায়। এমনকি এ নিয়ে কোনো টু শব্দও করেননি এই অভিনেত্রী। একটা সময ঠাঁই হয়নি আপনজনদের কাছেও। নির্মম এক ভারী বোঝা নিয়ে কাটিয়েছেন বছরের পর বছর।

নওশাবা আয়নাঘরে ২১ দিনের নির্যাতনের পর রিহ্যাবে কাটিয়েছেন ৬ মাস। এমনও অবস্থা হয়েছে, নিজের মেয়েকেও চিনতে পারেননি তিনি! সেই সময় থেকে একমাত্র কন্যাকে নিয়ে গত ৬ বছরে ২০ বারের বেশি বাসা বদলেছেন। কেউ বাসা ভাড়াও দিতে চায়নি, ভেঙেছে সুখের সংসার, ভাটা পড়েছে ফিল্ম ক্যারিয়ারেও! এমনকি নিজের বাড়িতেও ঠাঁই হয়নি, কারণ ভাই ও আত্মীয়রা তাকে নিরাপদ মনে করেনি। বন্ধুর নামে বাসা ভাড়া নিয়ে বোরকা পরে ঢুকতেন এই অভিনেত্রী! কতটা নির্মম মানবেতর জীবনযাপন করেছিলেন, তারপরও কোনো আপোষ করেন নি। অনেক রকম অফারও এসেছে! মামলা করেছেন আগেই, যা এখনও চলমান।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ