মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

মারা গেলেন ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত অভিনেত্রী

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২৪, ২০:০৮

মার্ভেল কমিকস চরিত্রভিত্তিক মার্কিন যুক্তরাষ্ট্রের সুপারহিরো সিনেমা ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত দক্ষিণ আফ্রিকার অভিনেত্রী কনি চিউম মারা গেছেন। মৃত্যুকালে এ অভিনেত্রীর বয়স হয়েছিল ৭২ বছর।

মঙ্গলবার (৬ আগস্ট) হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের এক প্রতিবেদনে জানিয়েছে এ তথ্য।

এতে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের গার্ডেন সিটি হাসপাতালে মৃত্যু হয়েছে অভিনেত্রী কনি চিউমের। পরিবারের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে― অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে।

অভিনেত্রীর ছেলে নোঙ্গেলো চিউম জানিয়েছেন, অসুস্থতাজনিত কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তার মাকে। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন। আর এ অবস্থায় হঠাৎই মৃত্যু হলো কনি চিউমের।

অভিনেত্রী কনি চিউম ছিলেন দক্ষিণ আফ্রিকার উল্লেখযোগ্য তারকাদের একজন। ১৯৯৪ সালে এইচএআইভি এবং এইডস প্রোগ্রাম, লিঙ্গভিত্তিক সহিংসতা, ভোটার শিক্ষর ওপর সক্রিয়তাসহ নানা কাজও করেছেন। এসব কারণে অনেকের কাছে অনুপ্রেরণা ছিলেন এ অভিনেত্রী।

এছাড়া ২০১৮ সালে মার্ভেল সিনেমা ‘ব্ল্যাক প্যান্থার’-এ জাওয়াভারি চরিত্রের জন্য বিশ্ব দর্শকমহলে পরিচিতি লাভ করেন কনি চিউম। এরপর এর সিক্যুয়েল ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’-এও দেখা গেছে তাকে। আবার নিজ দেশ দক্ষিণ আফ্রিকার কয়েকটি সিরিজ ও সিনেমায় অভিনয় করেছেন কনি চিউম।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ