ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফারিণের বৃহস্পতি তুঙ্গে

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৭

২০২০ সালের রোজার ঈদটা ছিল অভিনেত্রী তাসনিয়া ফারিণের শ্রেষ্ঠ সময়। সেই ঈদে প্রচার হয় ফারিণ অভিনীত ১৬টি নাটক। প্রতিটি নাটকে ভিন্ন চরিত্রের চ্যালেঞ্জে নিজেকে প্রমাণ করেছেন ফারিণ। ঢেলে দিয়েছেন নিজের সর্বোচ্চটা।

গত ঈদেও তিনিই ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। শিহাব শাহীনের নাটক ‘কমলা রঙের রোদ’, মাহমুদুর রহমান হিমি’র ‘২১ বছর পর’, অমি’র ‘আপন’ এবং বান্নাহ’র ‘মায়ের ডাক’-এ নিজেকে একজন অভিনেত্রী হিসেবে ভিন্নমাত্রায় নিয়ে যান তিনি। বলা যায়, তাসনিয়া ফারিণের বৃহস্পতি তুঙ্গে। ক্যারিয়ারের সুসময় পার করছেন এই অভিনেত্রী।

তবে ফারিণের ভাষ্যমতে, মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’-এ অভিনয় করে তিনি এখন পর্যন্ত সবচেয়ে বেশি সাড়া পেয়েছেন। এরইমধ্যে মিজানুর রহমান আরিয়ানের ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’তেও অভিনয় করে তুমুল প্রশংসিত হয়েছেন।

জনপ্রিয়তার তুঙ্গে থেকেও এখনো অতি সাধারণ ফারিণ, ঠিক যেন আগেরই মতো। শিল্পী-পরিচালকদের কাছে শোনা যায় জনপ্রিয়তার তকমা গায়ে লাগলেও একটুও বদলায়নি ফারিণ, অহংকারও তৈরি হয়নি। তাসনিয়া ফারিণ বলেন, ‘শুরুতে কাজের প্রতি যে শ্রদ্ধা, ভালোবাসা, অধ্যবসায় এবং একাগ্রতা ছিল এখনো তাই আছে, বরং আগের চেয়ে অনেক বেড়েছে। আমি ব্যক্তি ফারিণ যেমন ছিলাম, তেমনই আছি। আর অহংকার বিষয়টি এমন নয় যে কাউকে বেশিদিন বাঁচিয়ে রাখবে। আমরা খুব অল্প সময়ের জন্য পৃথিবীতে এসেছি। সবার সঙ্গে ভালোভাবে মিলে মিশে থাকাটাই সর্বোত্তম।’

তিনি আরো বলেন, ‘দর্শকরা যেভাবে আমাকে ভালোবাসা দেখিয়েছেন তাতে আমি কৃতজ্ঞ। তাদের এমন ভালোবাসাতেই সবসময় ভালো কাজটা করে যেতে চাই। আমি এমনিতেও কম কাজ করি, তবে এখন আরো অনেক বেশি চুজি হয়েছি। ভালো গল্প পেলেই তবে কাজ করছি। এ ধারাটা সবসময় মেনে চলতে চাই। ভালো কাজ একটা হলেও সমস্যা নেই। এতেই দর্শক মনে রাখে।’

ফারিণ এখন শুটিং করছেন ‘তোমার আমার গল্প’ শিরোনামের একটি নাটকের। মুহম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এখানে ফারিণের বিপরীতে অভিনয় করছেন মুশফিক আর ফারহান। এরপর মোশাররফ করিমের সঙ্গে জুটি বেঁধে নতুন একটি নাটকে অংশ নেবেন ফারিণ।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ