মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

চলে গেলেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী জ্যানেট অ্যান্ড্রু হার্শা

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৪, ১৩:২২

চলে গেলেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী জ্যানেট অ্যান্ড্রু হার্শা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। গত শুক্রবার (২৬ জুলাই) নিজ বাড়িতেই মৃত্যুবরণ করেন এ তারকা। এরপর গত রবিবার তার পরিবারের পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করা হয়।

জ্যানেট অ্যান্ড্রু হার্শা ১৯৫২ সালে ১৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্মগ্রহণ করেন। ড্রামা স্কুলে লেখাপড়া করেন তিনি। লেখাপড়া শেষে সংগীতের শিক্ষক হিসেবে ক্যারিয়ার শুরু তার। এরপর থিয়েটারেও অভিনয় করেন।

জ্যানেট অ্যান্ড্রু হার্শা লেখাপড়া শেষে সংগীতের শিক্ষক হিসেবে ক্যারিয়ার শুরু করেন। এরপর থিয়েটারেও অভিনয় করেন। পাশাপাশি শুরু করেন টেলিভিশন ড্রামায় অভিনয়। অভিনয় করেছেন সিনেমায়ও। তার অভিনীত সিনেমাগুলো হচ্ছে- গ্রাউন্ড জিরো, অ্যামি ও রুথ্যভেন। এ ছাড়া একটি শর্টফিল্মেও অভিনয় করেছেন।

এ ছাড়া হার্শার জনপ্রিয় টিভি সিরিজের তালিকায় রয়েছে এমবাসি, ব্লু হিলার্স, অ্যা কান্ট্রি প্র্যাকটিস, হোম, দিস ম্যান দিস ওম্যান, প্যাট্রোল বোট।

তবে টেলিভিশনে অভিনয়ের মাধ্যমেই জনপ্রিয়তা পেয়েছেন তিনি। তার জনপ্রিয় টিভি ড্রামার মধ্যে রয়েছে- ‘নেবারস’ ও ‘প্রিজনারস’, যা তাকে তারকাখ্যাতি এনে দিয়েছিল। এ দুটি অস্ট্রেলিয়ার অন্যতম জনপ্রিয় ড্রামা সিরিজ। তার মৃত্যুতে সিরিজের তারকারাও শোকবার্তা জানিয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ