মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

কণ্ঠশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন 

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৪, ১২:৩৯ | আপডেট: ৩০ জুলাই ২০২৪, ১২:৫৮

এক যুগেরও বেশি সময় ধরে ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে কণ্ঠশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১১টা ৫৩ মিনিটে মারা গেলেন ‘সেদিনের এক বিকেলে’-খ্যাত এ শিল্পী।

দীর্ঘ ১১ বছর ধরে ক্যানসারে আক্রান্ত জুয়েল দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন জুয়েল। কিছু দিন আগে অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। অবশেষে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলো এই শিল্পীর।

২০১১ সালে লিভার ক্যানসার ধরা পড়ে জুয়েলের। পরে ফুসফুস এবং হাড়েও ক্যানসার সংক্রমিত হয়। তবে গত দুই মাস ধরে শরীরের অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছিল।

জুয়েলের প্রথম অ্যালবাম ‘কুয়াশা প্রহর’ প্রকাশিত হয় ১৯৯৩ সালে। এরপর একে একে প্রকাশিত হয় ‘এক বিকেলে (১৯৯৪)’, ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭)। একটি করে গান নিয়ে প্রকাশিত হয়েছে আরও দুটি অ্যালবাম ‘তাতে কি বা আসে যায়’ (২০১৬) এবং ‘এই সবুজের ধানক্ষেত’ (২০১৬)। সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ