ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

প্রথমবার একই মঞ্চে নচিকেতা-ফেরদৌস

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৪, ১২:৫৬

‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ গান গেয়ে লাখো তরুণের মনে ঝড় তুলেছেন আবার ‘রাজশ্রী তোমার জন্য মুদ্রাস্ফীতি অস্ট্রেলিয়ায়’ মতো জীবনমুখী ধারার গানের জন্যও আলাদা প্রশংসা কুড়িয়েছেন। নব্বইয়ের দশক থেকে বতর্মান কাল পর্যন্ত যার গান শ্রোতা মহলে ব্যাপক প্রশংসিত। তিনি দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী।

শুক্রবার (১২ জুলাই) রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘ঢাকা মেলাঞ্চলি’ কনসার্টে যোগ দিয়ে মন্ত্রমুগ্ধ পরিবেশনায় সংগীতপ্রেমীদের গান গেয়ে শুনিয়েছেন নচিকেতা।

এদিকে ‘ঢাকা মেলাঞ্চলি’ কনসার্টে নচিকেতার সঙ্গে প্রথমবারের মতো মঞ্চ মাতালেন অভিনেতা ফেরদৌস আহমেদ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নচিকেতার সঙ্গে বেশকিছু ছবি শেয়ার করেছেন। যেখানে ক্যাপশনে লিখেছেন, ‘আমার ভীষণ ভীষণ প্রিয় একজন মানুষ নচিকেতা দা, অনেক দিন পর দেখা এই প্রথম আমরা একসঙ্গে ঢাকার মঞ্চে।’

ক্যাপশনের শেষাংশে ফেরদৌসের ভাষ্য, ‘এ যেন হঠাৎ বৃষ্টি। কি অসাধারণ একজন সুরকার এবং সিঙ্গার। হঠাৎ বৃষ্টি কিন্তু নচিকেতা দার প্রথম চলচ্চিত্র। অনন্ত ভালোবাসা তোমার জন্য।’ এ পোস্টে দুই স্টারের ভক্ত-অনুরাগীরা বেশ প্রশংসা করেছেন।

নচিকেতা আধুনিক বাংলা গানের জীবনমুখী ধারার এক অগ্রগণ্য শিল্পী। ১৯৯০-এর দশকের প্রথম ভাগে ‘এই বেশ ভালো আছি’ অ্যালবাম প্রকাশের পর তিনি জনপ্রিয়তা অর্জন করেন। তার গানের মধ্যে বাস্তবতা খুব সুন্দরভাবে ফুটে উঠে তাই সচেতন শ্রোতা মহলে অনেক জনপ্রিয়। নচিকেতার সকল একক অ্যালবাম ও যৌথ অ্যালবাম ও সিনেমার গান সমূহ।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ