ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

টাইটানিক সিনেমার অস্কারজয়ী প্রযোজক আর নেই

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২৪, ১৩:৪৯

টাইটানিক ও অ্যাভাটার সিনেমার অস্কারবিজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছেন। তিনি প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের সঙ্গে জুটি বেঁধে সর্বকালের সবচেয়ে বড় তিনটি ব্লকবাস্টার ছবি নির্মাণ করেছিলেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩ বছর।

ল্যান্ডার-ক্যামেরন জুটি বেঁধে তিনটি অস্কার মনোনয়ন এবং ১৯৯৭ সালে 'টাইটানিক' দিয়ে সেরা ছবির অস্কার জেতেন জন ল্যান্ডা ৷ ল্যান্ডা ও ক্যামেরনের পার্টনারশিপ 'অ্যাভাটার' এবং এর সিক্যুয়েল 'অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার' সহ সিনেমার ইতিহাসের অন্যতম বড় ব্লকবাস্টার উপহার দিয়েছে দর্শকদের ৷

ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ-এর সন্তান। তিনি অল্প সময়ের জন্য টোয়েন্টিন্থ সেঞ্চুরি ফক্স চলচ্চিত্র প্রযোজনা সংস্থায় একজন নির্বাহী হিসেবে কাজ করেছেন। 'দ্য লাস্ট অফ দ্য মোহিকানস' এবং 'ডাই হার্ড টু' সহ বেশকইয়েকটি চলচ্চিত্রে তিনি তত্ত্বাবধান করেছিলেন।

ল্যান্ডউয়ের মৃত্যুর খবরের ক্যামেরন হলিউড বলেছেন, একজন মহান প্রযোজক এবং একজন মহান মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন। জন ল্যান্ডাউ সিনেমার ব্যাপারে স্বপ্নচারী ছিলেন। তিনি বিশ্বাস করতেন চলচ্চিত্র হল মানব শিল্পের চূড়ান্ত রূপ এবং চলচ্চিত্র নির্মাণ করতে হলে প্রথমে নিজেকে মানুষ হতে হবে।

সূত্র : খবর বিবিসি

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ