ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

ফারহানের নাটকে দর্শকের চোখে পানি

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ১৬:১৯

বাস্তব জীবনের গল্পগুলো পর্দায় জীবন্ত হয়ে ফুটে উঠলেই মানুষ আবেগতাড়িত হয়ে চোখের জল ফেলে। যেন নিজেদেরকে দেখতে পায় তারা। যে কথা বা কষ্টগুলো প্রকাশ করতে পারে না, সেগুলো পর্দায় দেখে নিজেদের ইমোশন ধরে রাখতে পারেন না দর্শকরা। সম্প্রতি এমনই একটি গল্প ফুটে উঠেছে ‘যে পাখি ঘর বোঝে না’ নাটকে।

প্রীতি দত্তের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানিয়া বৃষ্টি। পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে নাটকটি আরটিভিতে প্রচারের পাশাপাশি ইউটিউবেও মুক্তি পেয়েছে। আর মুক্তির পর থেকেই এটি দেখে আপ্লুত দর্শকরা।

আলোচিত নাটকটির গল্পে দেখা যায়, বর্ষা অনার্সে পড়ে। প্রবাসী নয়নের সঙ্গে বিয়ের দুই বছরের মাথায় কলেজ বন্ধু তুষারের প্রেমে পড়ে সে। যদিও আগ্রহ তুষারেরই বেশী ছিল। বর্ষাকে সারপ্রাইজ দিতে হুট করে বাড়িতে চলে আসে তুষার। একদিকে নয়নের ভালোবাসা আরেকদিকে তুষার। কারও ভালোবাসাকেই উপেক্ষা করতে পারে না বর্ষা।

নয়ন ১৫-২০ দিন দেশে থাকবে। তাই এই কয়েকদিন তুষারকে ফোন করা কিংবা দেখা করা থেকে বিরত খাকতে বলে বর্ষা। কিন্তু ভালোবাসার মানুষকে আরেকজনের সঙ্গে দেখতে দেখতে প্রায় পাগল হয়ে যেতে থাকে তুষার।

এদিকে নাটকটির গল্পের পাশাপাশি অভিনেতা ফারহানের অভিনয়ের প্রশংসা করেছেন অনেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমের নানান গ্রুপে নাটকের বিভিন্ন সিনের স্ক্রিনশট নিয়ে তার অভিনয়ের মুগ্ধতার কথা জানাচ্ছেন দর্শকরা।

দর্শকদের ভালোবাসায় নিজেও মুগ্ধ ফারহান। বলেন, একটি কাজ তখনই সার্থক হয় যখন দর্শকরা ভালোবেসে গ্রহণ করে। আমি কৃতজ্ঞ আমার প্রিয় ভক্তদের কাছে যারা আমাকে সামনে এগিয়ে যেতে এবং আরও ভালো ভালো কাজ করতে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

‘যে পাখি ঘর বোঝে না’ নাটকটিতে ফারহান-বৃষ্টি ছাড়াও অন্যান্য বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অর্ণব অন্তু, নবকুমার দত্ত, রায়হান মল্লিক প্রমুখ অভিনয় করেছেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ