ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

‘নানা নাতি’ গানের জন্য আলী হাসানকে আইনি নোটিশ

প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ১৯:৫৯

ঈদের আগে প্রকাশ্যে আসে র‍্যাপার আলী হাসান ও অভিনেতা-গীতিকবি মারজুক রাসেলের নতুন গান ‘নানা নাতি’। এর কথা লিখেছেন আলী হাসান। তার সঙ্গে গানটির সুর করেছেন মারজুক রাসেলও। গানটি প্রকাশের পরই তা দারুণভাবে লুফে নেয় শ্রোতারা।

এর মাঝেই আদালত অবমাননার অভিযোগে র‍্যাপার আলী হাসানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন। তার দাবি- গানটিতে আদালত অবমাননা হয়েছে।

বুধবার (১৯ জুন) রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি পাঠানো হয়।

এতে বলা হয়েছে- আগামী ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেওয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে। অন্যথায় তার বিরুদ্ধে আদালতে মামলা করার কথাও বলা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন বলেন, গানটির ১ মিনিট ১৮ সেকেন্ডে বলা হয়েছে ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’। যা আদালত অবমাননা করার শামিল।

তিনি আরও বলেন, এ লাইনের ফলে দেশের বিচার ব্যবস্থা এবং আদালতের প্রতি সাধারণ মানুষের ভুল ধারণার উদ্ভব হয়েছে। ফলে মানুষের আইনের প্রতি আস্থা হারানোর আশঙ্কা রয়েছে। তাই আলী হাসানকে নোটিশ পাওয়ার সঙ্গে সঙ্গে গানের ওই লাইনটি বাদ দিয়ে অনলাইন লাইভে এসে ভুল স্বীকার করে সাধারণ জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

নোটিশ পাঠানোর ১৫ দিনের মধ্যে আলী হাসান যদি গানের লাইনটি বাদ না দেন এবং অনলাইন লাইভে এসে সাধারণ জনগণের কাছে ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ না করেন, তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী উপযুক্ত আদালতে মামলা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ