ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

সিনেপ্লেক্সের ২০ বছরের রেকর্ড ভেঙেছে ‘তুফান’

প্রকাশনার সময়: ১৯ জুন ২০২৪, ১৮:১৫

ঢাকাই সিনেমা এখন ঈদকেন্দ্রিক। ঈদ এলেই সিনেমা মুক্তির একটা হিড়িক পড়ে যায়। ফিল্ম পাড়ায় চলে এ নিয়ে চরম উত্তেজনা। বছরের অন্য সময়ের তুলনায় দুই ঈদে তুলনামূলক দর্শকদের আনাগোনাও বেড়ে যায়। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

এই ঈদে মুক্তি পেয়েছে ৫টি ছবি। ছবিগুলো হলো- ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’, ‘আগন্তুক’, ‘ডার্ক ওয়ার্ল্ড’ ও ‘রিভেঞ্জ’। এর মধ্যে অন্যতম আলোচনায় রয়েছে শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ সিনেমা। আর এই ‘তুফান’ সিনেমা একক রাজত্ব হিসেবে একাই পেয়েছে ১২৯টি হল। তবে সিনেমা যাই হোক না কেনো, সেই সিনেমায় ঢালিউড সুপাস্টার শাকিব খান আছে কিনা, তা-ই সিনেমার প্রতি দর্শকদের আগ্রহের বড় একটা অংশ কাজ করে।

শুরু থেকেই আলোচনার তুঙ্গে রয়েছে তুফান সিনেমা; যার মধ্যমণি ঢালিউড কিং শাকিব খান। সিনেমায় শাকিব খান আছেন- ভক্তদের জন্য কেবল এ তথ্যই যথেষ্ট। নির্মাতা কে, গল্প কী- এ সবই যেন তুচ্ছ। এ তারকার সিনেমা সুপারহিট করে ভক্তরা অনেকবারই সেই প্রমাণ দিয়েছেন। প্রিয় নায়কের জন্মদিন উপলক্ষ্যে যখন তুফানের লুক পোস্টার প্রকাশ করা হয়, তখন ভক্তরা ছাড়াও নড়েচড়ে বসেছিলেন অন্যরা। পুরোপুরি অ্যাকশন ধাঁচের এ ছবিতে শাকিব খান একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন। যেখানে অন্য এক লুকে দেখতে পাবে তার ভক্ত-অনুরাগীরা।

এদিকে টিকিট বিক্রির রেকর্ড ভাঙলো শাকিব খানের ‘তুফান’ সিনেমাটি। এখন পর্যন্ত সারা দেশে চলছে ‘তুফান’-এর তাণ্ডব। মুক্তির দ্বিতীয় দিন থেকে স্টার সিনেপ্লেক্সে এই সিনেমার শো বাড়িয়ে ২১টি থেকে ৪৭টি করা হয়েছে। একের পর এক শোয়ের সংখ্যা বাড়ছিই। এর আগে কোনো বাংলা সিনেমা এতগুলো শো পায়নি। টিজার, গান ও ট্রেলার দিয়ে দর্শকের প্রত্যাশা আকাশ ছুঁয়েছে শাকিব খান অভিনীত এই সিনেমাটি। স্টার সিনেপ্লেক্সে ‘তুফান’ একচেটিয়া ব্যবসা করছে। সিনেপ্লেক্সের ২০ বছরের রেকর্ড ভেঙে নতুন নজির স্থাপন করেছে সিনেমাটি। সর্বোচ্চ শো ও দর্শক চাহিদা আকাশচুম্বী থাকায় বাংলা সিনেমার অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে ‘তুফান’।

যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু ও মিশা সওদাগর।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ