ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

অনেকেই বলতো ম্যাডাম বকাঝকা করে: অপি করিম

প্রকাশনার সময়: ১৩ জুন ২০২৪, ১৩:৩৫

দেশের প্রখ্যাত অভিনেত্রী ও সাবেক বুয়েটিয়ান অপি করিম। নাটক, টেলিফিল্ম, উপস্থাপনা, সিনেমা, মঞ্চ, বিজ্ঞাপন, নাচ আবার পড়াশোনা- সব ক্ষেত্রেই তার দ্যুতি ছড়ানো প্রতিভা। অভিনয়ের বাইরেও দীর্ঘদিন ধরে শিক্ষকতা পেশার সঙ্গে জড়িত তিনি। বর্তমানে দেশের স্বনামধন্য একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন এই অভিনেত্রী।

অভিনেত্রী হিসেবে সকলেই অপি করিমের অভিনয়ে মুগ্ধ। কিন্তু শিক্ষক হিসেবে তিনি কেমন? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন এই অভিনেত্রী।

অপি করিম বলেন, ‘শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের সামলানো অনেক বড় একটা ব্যাপার। আমি ২০০৫ সাল থেকে শিক্ষকতার সঙ্গে যুক্ত। তখন এমন হতো, ধৈর্য্য খুব কম ছিল। যে কারণে শিক্ষার্থীদের বকাঝকা করতাম। এর ফলে আমার একটা বাজে খ্যাতি আছে, আমার ব্যবহার খারাপ। অনেকেই বলতো- ম্যাডাম বকাঝকা করে। চিল্লাপাল্লা করে।’

অভিনেত্রী বলেন, ‘তবে এর পেছনে একটা ব্যাখাও আছে। আমার শিক্ষার্থীদেরকে আমি সবসময় সন্তানের মতো দেখতাম। রশ্নি (অপি করিমের মেয়ে) যেমন কিছু না খেলে বকতাম, শিক্ষার্থীদের কোনো কাজ দিলে তারা সেটা না করলে বকতাম। তবে এখন আর তেমন বকাঝকা করি না।’

উল্লেখ্য, ১৯৯৯ সালে লাক্স ফটোজেনিক প্রতিযোগিতায় বিজয়ী হয়ে পরিচিতি পান অপি করিম। তবে মিডিয়ায় তার পথচলা শুরু ছোটবেলা থেকেই। বিটিভির অনেক নাটকে শিশুশিল্পী হিসেবে অপির অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। সে ধারাবাহিকতা বজায় রেখেছেন পরবর্তী সময়েও।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ