ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

কনসার্টের টাকায় ৩ হাজার শিশুর হার্ট সার্জারি 

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৪, ২০:১৫ | আপডেট: ১২ জুন ২০২৪, ২০:২১

ভারতীয় সংগীতশিল্পী পলক মুচ্ছাল প্রতিনিয়ত সমাজসেবামূলক কাজ করে জয় করেছেন মানুষের হৃদয়। প্রতিটি কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিক দিয়ে তিনি এ পর্যন্ত ৩ হাজার শিশুর হার্টের অস্ত্রোপচার করিয়েছেন। অস্ত্রোপচারের পর তারা সবাই সুস্থ রয়েছেন। খবরটি সামনে আসতেই পলকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

‘সেভিং লিটল হার্টস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা আছে গায়িকা পলক মুচ্ছালের। এই সংস্থা থেকে হৃদ্‌রোগে আক্রান্ত শিশুদের অস্ত্রোপচারের ব্যবস্থা করেন তিনি।

এই উদ্যোগের বিষয়ে পলক বলেন, আমি যখন এই মিশনটি শুরু করি, তখন এটা একটা ছোট উদ্যোগ ছিল। যে উদ্যোগ সাত বছরের একটি শিশুর জীবন বাঁচিয়েছিল। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন হয়ে উঠেছে। এই মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষায় রয়েছে ৪১৩ শিশু।

তিনি আরও বলেন, যেসব শিশুর হার্টে সমস্যা। কিন্তু হার্ট সার্জারি করার মতো অর্থ তাদের বাবা-মায়ের নেই, আমি তাদের জন্য কনসার্ট করি। আমি অনুভব করি, এটি আমার দায়িত্ব। আমি সত্যি খুব আনন্দিত। কারণ কাজটি করানোর জন্য ঐশ্বর আমাকে নির্বাচন করেছেন।

এই শিল্পী বলেন- যখন আমার কাছে সিনেমায় প্লেব্যাকের কোনো কাজ ছিল না, তখনো আমি তিন ঘণ্টা গান গেয়েছি শুধু শিশুদের জন্য অর্থ সংগ্রহ করতে। আমার গান যত জনপ্রিয় হতে থাকে ততই আমার পারিশ্রমিক বাড়তে থাকে। আমি এখন কনসার্ট থেকে যে অর্থ উপার্জন করি, তা থেকেই ১৩-১৪টি শিশুর অস্ত্রোপচার সম্ভব। আর এই গানকে আমি সমাজ পরিবর্তনের মাধ্যম হিসেবে দেখে আসছি সবসময়।

মঙ্গলবার (১১ জুন) ছিল পলক মুচ্ছালের জীবনের অন্যতম স্মরণীয় দিন। ইনস্টাগ্রামে এদিন তিনি আট বছর বয়সী অলক সাহুকে নিয়ে একটি পোস্ট করেন। শিশুটি হৃদরোগে আক্রান্ত ছিল। আর ওইদিনই তার সফলভাবে অস্ত্রোপচার হয়। বরাবরের মতো অপারেশন থিয়েটারে হাজির ছিলেন গায়িকা। অলকের এই অস্ত্রোপচারের মাধ্যমে হৃদরোগে আক্রান্ত ৩ হাজার শিশুর অস্ত্রোপচারের ব্যবস্থা করলেন পলক।

সংগীত ক্যারিয়ারে অনেক সিনেমায় প্লেব্যাক করেছেন পলক মুচ্ছাল। ‘আশিকি’ সিনেমার ‘মেরি আশিকি’ ও ‘চাহুন মে ইয়া না’ গান দুটিতে কণ্ঠ দেন এই সুরেলা কণ্ঠী শিল্পী।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ