ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে যা বললেন অভিনেতা জীবন

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১০:০৬

কাজল আরেফিন আমি নির্মিত ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিক নাটকটিতে বোরহান চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান শরাফ আহমেদ জীবন। এরপর একই নির্মাতার বেশ কয়েকটি নাটক, ওয়েব সিনেমায় কাজ করেন তিনি। কনটেন্টগুলোতে তার অভিনীত চরিত্রগুলোতে পায় বেশ জনপ্রিয়তা। ফলে অল্পদিনেই দর্শকদের মনে জায়গা নেন তিনি।

তবে এবারের গল্পটি আলাদা। যে শরাফ আহমেদ জীবনকে মাথায় তুলে নাচতেন দর্শকরা সম্প্রতি তাকে ছুড়ে ফেলেছেন মাটিতে। এর নেপথ্যে রয়েছে কোমল পানীয় কোকা-কোলার বিজ্ঞাপন।

ফিলিস্তিনি ইসরায়েলের যুদ্ধ নিয়ে সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলার বয়কটের ডাক দিয়েছে সাধারণ জনগণ। সম্প্রতি এই কোমলপানীয়র বাংলাদেশের একটি বিজ্ঞাপন নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়।

বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে ছিলেন অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। কোকাকোলা বয়কটের পাশাপাশি বিজ্ঞাপনের অভিনয়শিল্পীদেরও বয়কটের হুমকি দিয়েছেন নেটিজেনরা।

অবশেষে বয়কটের তোপের মুখে পড়ে বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা জীবন। সোমবার (১০ জুন) রাতে নিজের ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে দাবি করেন, ইসরায়েলের পক্ষ নিয়ে কোনো কাজ করেননি তিনি।

পাঠকদের জন্য অভিনেতা জীবনের পোস্টটি তুলে ধরা হলো— ‘আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। বিগত দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সঙ্গে জড়িত। ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।’

সম্প্রতি কোকা-কোলা বাংলাদেশ আমার সঙ্গে তাদের একটি বিজ্ঞাপন নির্মাণ এবং অভিনয় করার জন্য নিয়োগ করেছিল। আমি শুধুমাত্র তাদের দেওয়া তথ্য-উপাত্তই কাজটিতে তুলে ধরেছি। বিজ্ঞাপনটি প্রচার হবার পর থেকে আমি আপনাদের অনেক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করছি এবং আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারও বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র। এখানে আমি কোথাও ইসরায়েলের পক্ষ নিইনি এবং আমি কখনোই ইসরায়েলের পক্ষে নই। আমার হৃদয় সবসময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছে, থাকবে।’

এদিকে পোস্ট দেওয়ার পর মন্তেব্যর ঝড় উঠেছে অভিনেতা জীবনের কমেন্টসবক্সে। সেখানে ভক্ত-অনুরাগী থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

একজন লিখেছেন, ‘ইসরায়েলের নাম দুবার লিখলেন কিন্তু ফিলিস্তিনের নাম একবারও বললেন না, ব্যাপার কী? ভাসুর, তাই নাম নিতে সমস্যা! যদি কাজটাকে ভুল মনে করেন তবে সোজাসুজি বলে ক্ষমা প্রার্থনা করুন। সম্মান বাড়বে বৈ কমবেনা।’

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ