ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

১০ রকম বিষয় শিখছে রানির ছোট্ট মেয়ে

প্রকাশনার সময়: ২৪ মে ২০২৪, ১০:১৫ | আপডেট: ২৪ মে ২০২৪, ১০:২১

পড়াশোনার বাইরে মেয়ে আদিরাকে প্রায় দশটি কার্যক্রমের সঙ্গে যুক্ত রেখেছেন রানি মুখার্জি। সম্প্রতি করিনা কপুরের সঙ্গে একটি কথোপকথনে জানিয়েছেন অভিনেত্রী। রানি মনে করেন, ছোটবেলায় স্কুলের সিলেবাস আর খেলাধুলোর বাইরে নানা বিষয়ে দক্ষতা রপ্ত করা প্রয়োজন। কারণ শেখার জন্য এটাই প্রকৃত বয়স।

ইংরেজি ভাষায় পাঠ্যক্রম আদিরার। তার বাইরে হিন্দি ভাষা শিখছে সে। মহারাষ্ট্রে থাকে, তাই স্থানীয় মরাঠি ভাষা শেখা প্রয়োজন। এ ছাড়া যে কোনো একটি আন্তর্জাতিক ভাষা শেখা জরুরি বলে মনে করেন রানি। তাই মরাঠি ভাষা শেখার পাশাপাশি স্প্যানিশ ভাষাও শিখছে আদিরা।

রানি জানালেন, তার মেয়ের কণ্ঠ সুরেলা, তাই গান শিখছে। সঙ্গে পিয়ানো বাজানোর প্রশিক্ষণও চলছে জোরদার। কথার ফাঁকে কারিনা বললেন, এত কিছু একসঙ্গে শিখছে আদিরা!

রানি আরও জানালেন, মর্দানি সিনেমার পরে মেয়ের তাইকোন্ডোর প্রশিক্ষণে উদ্যোগী হয়েছেন অভিনেত্রী। তালিকা এখানেই শেষ নয়। মস্তিষ্ককে ধারালো করতে দাবা খেলাও শিখছে আদিরা। রানির কথা থামিয়ে করিনা বলে ওঠেন, দশটি বিষয় বললে তুমি! কীভাবে এত প্রশিক্ষণ নেওয়া যায়!

উত্তরে রানি বলেন আমি জোর করে ওর ওপর কিছু চাপিয়ে দিইনি। আমি ওকে বলেছিলাম, এই এই বিষয়গুলো তুমি শিখতে পার। তারপরে ও স্বেচ্ছায় শিখছে এগুলো।

নয়াশতাব্দী/ জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ