ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বেডরুমে সাপ পোষেন সৃজিত!

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ১২:৩৮

‘দুধ কলা দিয়ে কালসাপ পোষা’ এই কথাকে যেন তুড়ি মেরে উড়িয়ে দিলেন ভারতের টালিগঞ্জের পরিচালক সৃজিত মুখার্জি। তার কাছে কথাটি নেহাতই কুসংস্কার,সাপ কোনো বিশ্বাসঘাতক প্রাণী নয়, তা সাফ জানিয়ে দেন তিনি।

কিন্তু সাপকে নিয়ে সৃজিতের এত ভালোবাসা কেন? কারণ, এই টালি পরিচালকের বাড়ির পোষ্য হল সাপ। তাও আবার যে সে সাপ নয়, পাইথন। শুনে নিশ্চয়ই ভ্রু কুচকাচ্ছেন। এই পোষ্য পাইথনটির আদর করে একটি নামও রেখেছেন সৃজিত, নাম- ‘উলুপী’।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন বলছে, বনে জঙ্গলে থাকা পাইথন এখন থাকে সৃজিত মুখার্জির বেডরুমে। সৃজিতের কোলে উঠে খেলা করে ‘উলুপী’, আবার কখনও বই পড়ার সময় তাকে সঙ্গ দেয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘উলুপী’ সম্পর্কে সৃজিত জানান, তিনি ছোট থেকেই সাপ ভীষণ ভালোবাসেন। ছোটবেলায় সাপুড়েরা এলে তাদের সঙ্গে সময় কাটাতেন। বিদেশে গেলেও পেট শপে গিয়ে বল পাইথন কিংবা কর্ন স্নেকের সঙ্গে সময় কাটিয়েছেন ঘণ্টার পর ঘণ্টা।

সৃজিতের সাফ কথা, সর্প বিশেষজ্ঞের সঙ্গে কথা বললেই বুঝবেন বিষ সাপের কাছেও মূল্যবান। বিষধর সাপও আত্মরক্ষা ছাড়া অকারণে বিষ খরচ করে না। এখানেই শেষ নয়, উলুপীকে বাড়িতে রাখতে যাতে কোনও আইনি সমস্যা না হয়, সেবিষয়েও ইতিমধ্যেই কাগজপত্র সংগ্রহ করেছেন পরিচালক।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ