ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

এবারও আশাহত মাহি!

প্রকাশনার সময়: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চলতি বছর রাজশাহী-১ আসন থেকে অংশগ্রহণ করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হয়ে ওই আসন থেকে পরাজিত হন তিনি। তারপরও ক্ষমতাসীন দলের নেতা হওয়ার আশা ছাড়েননি ঢালিউডের এই নায়িকা। পরে সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য নৌকার হয়ে মনোনয়নপত্র কেনেন মাহি।

শধু মাহি'ই নন; এবার মনোনয়ন কেনার দৌড়ে ছিলেন অভিনেত্রী অপু বিশ্বাস, নিপুণ আক্তার, সোহানা সাবা, মেহের আফরোজ শাওন, তানভিন সুইটি, ঊর্মিলা শ্রাবন্তী কর, শাহনূর, শামিমা তুষ্টি, রোকেয়া প্রাচী ও শমী কায়সারসহ আরও অনেকে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের চূড়ান্ত মনোনীত তালিকা প্রকাশ করা হয়। এর আগে নির্বাচিত হওয়ার বিষয়ে তারা বেশ আশাবাদীও ছিলেন।

জানা গেলো, আওয়ামী লীগের চূড়ান্ত মনোনীত তালিকায় অভিনেত্রীদের কারও নাম ছিল না। ফলে বাকিদের মত মাহিয়া মাহিরও নেতা বনে যাওয়ার আশার বাতি নিভে যায়।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। একেকটি রাজনৈতিক দল ছয়টি আসনের বিপরীতে একটি করে সংরক্ষিত নারী আসন পান। এ হিসেবে নিজেদের এবং স্বতন্ত্রদের সমর্থন পাওয়ায় আওয়ামী লীগ পাবে মোট ৪৮ আসন।

গত ৬ ফেব্রুয়ারি থেকে এসব আসনের বিপরীতে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি শুরু করে আওয়ামী লীগ। মোট ১ হাজার ৫৪৯টি ফরম বিক্রি হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ/

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ