ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্যানসারের কাছে হেরে গেলেন মেক্সিকান অভিনেত্রী

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৭

মেক্সিকান কিংবদন্তি নাট্যশিল্পী হেলেনা রোজা মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। গত ৩ ফেব্রুয়ারি মেক্সিকো সিটিতে নিজ বাড়িতে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

সংবাদমাধ্যম দ্য মিরের প্রতিবেদনে বলা হয়েছে, নাট্য ও থিয়েটারে দাপুটের সঙ্গে কাজ করা এ অভিনেত্রী ব্যক্তিজীবনে তিন সন্তানের জননী ছিলেন। মৃত্যুকালে তিনি স্বামীকে রেখে গেছেন।

সাংবাদিক মারিয়া লুইসা ভালদেসে ডোরিয়া এ অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জানিয়েছেন, গত ৩ ফেব্রুয়ারি ভোরে ক্যানসারে মৃত্যু হয়েছে হেলেনা রোজার। তাকে তার বাড়িতে দাফন করা হবে। শান্তিতে থাকবেন।

এদিকে কিংবদন্তি এ অভিনেত্রীর মৃত্যুতে হৃদয় ভেঙেছে শুভাকাঙ্ক্ষীদের। তারা প্রিয় অভিনেত্রীকে শ্রদ্ধা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে শোক জানিয়ে বিভিন্ন পোস্ট করছেন তারা।

হেলেনা রোজা ছিলেন মেক্সিকান টেলিভিশন তারকাদের মধ্যে সফল একজন অভিনেত্রী। ষাটের দশকে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। দুর্দান্ত কাজের জন্য এরিয়েল অ্যাওয়ার্ডসহ কয়েকটি পুরষ্কারে স্বীকৃত হয়েছেন তিনি।

১৯৭০ সালে দ্য সুইসাইড ক্লাবের মাধ্যমে সিনেমায় অভিষেক হয় হেলেনা রোজার। এতে তার চরিত্রটি সমালোচকদের প্রশংসায় ভাসতে থাকে। এরপর ‘দ্য প্রিভিলেজ অব লাভ’-এও দেখা গিয়েছিল তাকে। ‘লাভ দ্যাট ডিসিভস’ ছিল তার অন্যতম টেলিভিশন শো।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ