ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

চিত্রনায়ক আরিফিন শুভর মা আর নেই

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ০৮:৫৮ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪, ১২:৫৪

‘মা ভালো না থাকলে কিছুই ভালো লাগে না।’ দুই বছর আগে এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছিলেন আরিফিন শুভ। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ঢালিউডের জনপ্রিয় এই তারকার মা খাইরুন নাহার।

বুধবার (২৪ জানুয়ারি) রাত ১১টা ৫৫ মিনিটে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ৮টা ১৬ মিনিটে শুভ তার ফেসবুক পেজে লেখেন, ‘আমার মা আল্লাহর কাছে চলে গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। গত ২১ জানুয়ারি দুপুরে মা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এর পর থেকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে মা জীবনের শেষ যুদ্ধটা করেছেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে সেটা শেষ হয়েছে ২৪ জানুয়ারি রাত ১১টা ৫৫ মিনিটে।

আজ বাদ ফজর ঢাকার কলোনি কেন্দ্রীয় জামে মসজিদ ও জামেউল উলুম মাদরাসা কমপ্লেক্সে জানাজা শেষে মাকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগেও আপনারা সবাই আমার মায়ের জন্য দোয়া করেছেন এবারও আপনারা আমার মাকে দোয়ায় রাখবেন, ইনশা আল্লাহ।’

এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খান বলেন, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বাদ ফজর আরিফিন শুভর মায়ের জানাজা অনুষ্ঠিত হয়। শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। মায়ের মৃত্যুতে আরিফিন শুভ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সাত বছর ধরে আরিফিন শুভর মা অসুস্থ ছিলেন। ২০১৭ সালের ১৪ এপ্রিল মুক্তি পায় আরিফিন শুভ অভিনীত সিনেমা ‘ধ্যাততেরিকি’। সিনেমা মুক্তির একদিন আগে শুভ যখন সিনেমার প্রচারে একটি টেলিভিশনের অফিসে, তখনই খবর আসে, মায়ের অসুখ বেড়েছে। সব ফেলে কারওয়ান বাজার থেকে শুভ ছুটলেন ময়মনসিংহে। সেদিন রাত দেড়টায় মাকে নিয়ে ঢাকায় ফেরেন। এর পর থেকে মায়ের অসুখ কখনো কমেছে, আবার কখনো বেড়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ মুক্তির পর থেকেই আলোচনায় আরিফিন শুভ। সিনেমায় তিনি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেন। তার অভিনয় আলোচিত হয়েছে বিভিন্ন মহলে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ