ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘অযোগ্য’ ছবি দিয়ে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির হাফ সেঞ্চুরি 

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৬

প্রতি দিন এমন অনেক ঘটনা ঘটে যা দেখে বেশ চমকে যান অনেকেই। যেমন প্রথম বার টলিপাড়ার কোনও জুটি ৫০টা ছবিতে একসঙ্গে অভিনয় করলেন— ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। একসঙ্গে এতগুলি ছবি করে ফেলা রীতিমতো অবাক করা। মাঝে ১৫ বছর একসঙ্গে অভিনয় করেননি তাঁরা। তার পর ‘প্রাক্তন’ ছবির মাধ্যমে আবারও পুরনো জুটিকে নতুন ভাবে পান দর্শক। তার পর ‘দৃষ্টিকোণ’ ছবিতে দেখা গিয়েছিল তাঁদের।

আর এ বার কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘অযোগ্য’ ছবিতে এই জুটিকে আবার দেখবেন সকলে। ছবির শুটিং আগেই সেরে ফেলেছেন পরিচালক। বুধবার প্রকাশ্যে এল ছবির প্রথম পোস্টার। সেখানে নায়ক-নায়িকার মুখ দেখা যাচ্ছে না। বোঝা যাচ্ছে সমুদ্রতটে দাঁড়িয়ে রয়েছেন দু’জনে। তবে ছবির গল্প নিয়ে কোনও কথা বলতেই রাজি নন প্রসেনজিৎ-ঋতুপর্ণারা।

ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় টলিউডের দুই জনপ্রিয় সুপারস্টার। ৫০তম ছবি ‘অযোগ্য’তে জুটি বাঁধছেন তারা। সিনেমার ইতিহাসে হয়তো এটাই প্রথম যে এতগুলো সিনামায় একসঙ্গে অভিনয় করা। তাদের একফ্রেমে আনতে পরিচালকরা সবসময় প্রস্তুত। যাদের একফ্রেমে দেখার জন্য হইচই পড়ে যায় অনুরাগীদের মধ্যে। সেই জুটিই ফের একসঙ্গে তাদের ৫০তম ছবিতে। আর এই ম্যাজিক তৈরি করলেন টলিউডের জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

প্রসেনজিৎ-ঋতুপর্ণার প্রথম ছবিই ছিল সুপারহিট। তারপর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’-এর মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দুজনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি।

তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’। আবারও সুপারহিট প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির অনস্ক্রিন রসায়ন। এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। এই তিন মূর্তিই এবার দর্শকের দরবারে নতুন গল্প নিয়ে আসছেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ