ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফের আইনি বিপাকে শাকিরা!

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২৩, ০৯:৪৯ | আপডেট: ২১ নভেম্বর ২০২৩, ১০:৫৭

ফের আইনি বিপাকে পড়লেন জনপ্রিয় পপ গায়িকা শাকিরা। কর ফাঁকি দেওয়ার অভিযোগে তার এবার জেল হতে পারে বলে জানিয়েছে আইনজীবী।গত কয়েক বছর ধরে কর ফাঁকি দিয়েছেন গায়িকা। এমনকি কর ফাঁকি দেওয়ার দায়ে তাকে ২ কোটি ৪০ লাখ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২৯১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। তবে এত মোটা টাকা জরিমানা দিয়েও রক্ষা নেই গায়িকার। শাকিরার বিরুদ্ধে এসেছে নতুন অভিযোগ। যে কারণে গায়িকার জেলও হতে পারে।

শাকিরার বিরুদ্ধে স্প্যানিশ সরকার অভিযোগ এনেছে, ২০১৮ সালে নাকি মোটা টাকা কর হিসাবে দেওয়ার কথা ছিল পপ তারকার। পাঁচ বছর ধরে সেই কর মেটাননি তিনি। শুধু তা-ই নয়, ভুয়া এক সংস্থার নাম ব্যবহার করে নাকি কর ফাঁকি দেওয়ার চেষ্টাও করেছিলেন গায়িকা। সেখান থেকেই বিপত্তির শুরু।

এখানেই শেষ নয়, স্প্যানিশ আইন অনুযায়ী, বছরের ৩৬৫ দিনের মধ্যে ১৮৩ দিন স্পেনে কাটালে বিশেষ কর দিতে হয়। ফুটবলার জের্ডার পিকের সঙ্গে সম্পর্কে থাকাকালীন শাকিরা বার্সেলনায় থাকতেন। পরে সম্পর্ক ভেঙে যেতে শাকিরা মায়ামিতে চলে যান।

বার্সেলনার এক আইনজীবী আদালতে আবেদন জানিয়েছেন, এই কারণেই শাকিরার হাজতবাস হওয়া উচিত। আইনজীবীর দাবি, শাকিরা যে পরিমাণ কর ফাঁকি দিয়েছেন, তাতে তার প্রায় আট বছর দু’মাসের জেল হওয়ার কথা। তবে এই অভিযোগকে ভুয়া বলেই জানিয়েছেন গায়িকার আইনজীবী।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ