ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অ্যাঞ্জেলিনা জোলির প্রতি ক্ষোভ ঝাড়লেন বাবা

প্রকাশনার সময়: ০৭ নভেম্বর ২০২৩, ০৮:০১ | আপডেট: ০৭ নভেম্বর ২০২৩, ০৮:১৭

ইসরায়েলে হামাসের হামলা এবং এর জবাবে গাজায় ইসরায়েলের লাগাতার পাল্টাহামলার ঘটনায় উত্তপ্ত গোটা বিশ্ব। হামাসকে নিশ্চিহ্ন করতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এতে নিহত হচ্ছে হাজার হাজার বেসামরিক নাগরিক। ফলে উত্তাল মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্ব।

এ যুদ্ধে কেউ ইসরায়েলের পক্ষে, আবার কেউ ফিলিস্তিনের পক্ষে নিন্দা জানিয়েছেন। এমনই একজন অ্যাঞ্জেলিনা জোলি। তিনি ফিলিস্তিনিদের পক্ষে ইসরায়েলের নিন্দা করেছিলেন। তাতে বিরক্ত অভিনেত্রীর বাবা অস্কারজয়ী অভিনেতা জন ভয়েট। কড়া ভাষায় মেয়ের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

গত বৃহস্পতিবার (২ নভেম্বর) ইসরায়েল-হামাস যুদ্ধ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছিলেন জোলি। ইনস্টাগ্রামে গাজার পোস্ট শেয়ার করে তিনি লেখেন, ‘দুই দশক ধরে গাজা একটি খোলা কারাগার। খুব শিগগিরিই এ স্থান গণকবরে পরিণত হবে।’ জোলির এই মন্তব্যে খুব বিরক্তি প্রকাশ করেছেন হলিউডের বর্ষীয়ান অভিনেতা জন ভয়েট।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওর মাধ্যমে নিজের বক্তব্য জানিয়েছেন ভয়েট। তার কথায়, ‘আমি চূড়ান্ত হতাশ যে অন্য অনেকের মতো আমার মেয়েও ইশ্বরের মহিমা আর সত্য সম্পর্কে অবগত নয়। এটা ঈশ্বরের ভূমি, পবিত্র ভূমি, ইহুদিদের ভূমির ইতিহাস ধ্বংস করে দেওয়ার মতো বিষয়।’ এই অভিনেতা মনে করেন, এই যুদ্ধ ইসরায়েলের ভূমি আর সেখানকার মানুষকে রক্ষা করার জন্য।

‘তোমরা নির্বোধের মতো কেন ইসরায়েল সমস্যা বলছ? আগে নিজেদের দিকে তাকাতে হবে আর প্রশ্ন করতে হবে আমি কে? আমি কী?”, বলেন ভয়েট। বর্ষীয়ান এই অভিনেতার মত, যারা সত্য বোঝেন তারা মিথ্যাটাও দেখতে পান।

ফলে ইসরায়েলের ওপর হামলার সত্যিটাও তারা দেখতে পাচ্ছেন। পুরো বিষয়টিকে হামাসের চক্রান্ত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, নিরপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে এ কথা মিথ্যা। বরং তাদের প্রত্যেকের ওই জায়গা ছেড়ে যাওয়ার স্বাধীনতা রয়েছে। কিন্তু ওরা বর্বর গোষ্ঠীর (হামাস) হাতে বন্দি, যারা তাদের ঢাল হিসেবে ব্যবহার করছে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ