ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেফতার ইসরায়েলি গায়িকা

প্রকাশনার সময়: ১৯ অক্টোবর ২০২৩, ১৯:০৬
ইসরায়েলের জনপ্রিয় গায়িকা দালাল আবু আমনেহ। ছবি- সংগৃহীত

ইসরায়েলের জনপ্রিয় গায়িকা দালাল আবু আমনেহ। ১৯৮৩ সালে ইসরায়েলের নাজারেথ শহরে জন্মগ্রহণ করেন তিনি। ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস ও ইসরায়েলের যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করে সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট দেন এই গায়িকা। ফিলিস্তিনকে সমর্থনের জন্য ইসরায়েলি পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গায়িকার জন্মস্থান ইসরায়েলের নাজারেথ শহর থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। ইসরায়েল পুলিশের এক বিবৃতি অনুযায়ী জানা গেছে, যুদ্ধ নিয়ে উসকানিমূলক কথা বলছিলেন গায়িকা। সেই প্রেক্ষিতে তাকে গত সোমবার (১৬ অক্টোবর) গ্রেফতার করা হয়।

ইসরায়েল পুলিশ দাবি করেছে, জনপ্রিয় এই গায়িকা তার ইনস্টাগ্রামে একাধিক পোস্ট দিয়েছেন। এসব পোস্টে ইসরায়েলের বিপক্ষে গিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি। জননিরাপত্তা লঙ্ঘন হওয়ার আশঙ্কা থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রথমে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়, পরে জিজ্ঞাসাবাদ করে গ্রেফতার করে।

ইনস্টাগ্রামে তিনি তার নিজের কাজের বর্ণনা করেছিলেন। আরও লিখেছিলেন, স্রষ্টা আমাকে সাহায্য করুন। সৃষ্টিকর্তা ছাড়া আর কেউই বিজয়ী হতে পারে না। তিনিই একমাত্র ক্ষমতার অধিকারী।

দালাল আবু আমনেহ একটি দাতব্য সংস্থায় কাজ করেন। তিনি একজন চিকিৎসকও। কবি আনন আব্বাসীকে বিয়ে করেছেন তিনি। এ দম্পতির দুই পুত্র সন্তান রয়েছে।

উল্লেখ্য, ৭ অক্টোবরে শুরু হওয়া ইসরায়েল-ফিলিস্তিনি সংঘাতে অন্তত তিন হাজার ৫০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে অন্তত ৯৪০ শিশু এবং ১ হাজার ৩২ নারী আছেন। প্রায় ১২ হাজার মানুষ আহত হয়েছেন। অন্যদিকে হামাসের হামলায় অন্তত এক হাজার ৪০০ জন ইসরায়েলি নিহত হয়েছেন। চার হাজার ৪০০ জনের বেশি আহত হয়েছেন।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ