ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘জওয়ান’ মুক্তির ১৬ দিনে আয় ৯৩৭ কোটি

প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২২:২১

ঝড়ের গতিতে ছুটছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা। বক্স অফিসে এখনও অপরাজেয় কিং খানের এই সিনেমা। ভারতসহ গোটা বিশ্বের বক্স অফিসে এখনও অপরাজেয় কিং খানের ‘জওয়ান’। এখন সিনেমাটি মুক্তির ১৬ তম দিনে, ‘জওয়ান’-এর বিশ্বব্যাপী আয় দাঁড়িয়েছে ৯৫৩ কোটি টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদনে এই খরব জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বলিউড কিং শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা মুক্তির মাত্র ১৩ দিনের মাথাতেই বিশ্বব্যাপী ৯০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছিল। বুধবার গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্টের তরফে জানানো হয়, বিশ্বব্যাপী বক্স অফিসে ‘জওয়ান’-এর কালেকশন ৯০৭.৫৪ কোটি রুপি। এরপর বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সেই আয় পৌঁছোয় ৯৩৭ কোটিতে। আর শুক্রবার (২২ সেপ্টেম্বর) সেটা গিয়ে দাঁড়িয়েছে ৯৫৩ কোটি রুপি।

যদিও ৯০৭.৫৪ থেকে ৯৫৩ কোটি রুপি, এই ফারাক খুব বেশি নয়। সিনেমাটি মুক্তির ১১ দিনের মধ্যেই বিশ্বব্যাপী এর কালেকশন ৮০০ কোটি রুপি ছাড়িয়ে গিয়েছিল। ১৬ তম দিনে আয় দাঁড়াল ৯৫৩ কোটি। অর্থাৎ এবার বাণিজ্য বিশ্লেষকদের ভবিষ্যদ্বাণী সত্যি করে ১০০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলবে ‘জওয়ান’।

এদিকে, ভারতীয় বক্স অফিসে ‘জওয়ান’ ৫৩২ কোটি রুপি আয় করেছে। কিন্তু মুক্তির ১৫ দিন পরেও বক্স অফিসে ‘জওয়ান’-এর টিকিটের চাহিদা রয়েছে।

কিছুদিন আগেই রেড চিলিজ এন্টারটেইনমেন্টের তরফে আয়োজিত মুম্বইয়ে ‘জওয়ান’-এর সাফল্য উদযাপন করেছেন শাহরুখ খান। সেখানে সিনেমার সমস্ত কলাকুশলী, টেকনিশিয়ানসসহ অভিনেতা-অভিনেত্রী, কাউকেই এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানাতে ভোলেননি বাদশা।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ