ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এই সময়ে সাদিয়া আয়মান

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২৩, ০৯:০২
ছবি : ফেসবুক থেকে সংগৃহীত

অতি সম্প্রতি মাছরাঙা টেলিভিশনে প্রচার হয়েছে তরুণ মেধাবী নির্মাতা সীমান্ত সজল পরিচালিত বিশেষ এক ঘণ্টার নাটক ‘ঘুমন্ত পাখি’। নাটকে জনপ্রিয় অভিনেতা আব্দুর নূর সজলের বিপরীতে বিশেষ চরিত্রে অভিনয় করেন ছোট পর্দার হালের জনপ্রিয় মুখ অভিনেত্রী সাদিয়া আয়মান।

নাটকে গ্রামের সহজ সরল মেয়ের চরিত্রে অভিনয় করে বেশ আলোচনা এসেছেন এই অভিনেত্রী। শুধু ‘ঘুমন্ত পাখি’নয়, অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার খুব বেশি দিনের না হলেও আলো কেড়েছেন অল্প সময়েই সাদিয়া আয়মান। রোমান্টিক, নরম, ভদ্র চরিত্রগুলোতেই বেশি দেখা মেলে তার। তবে ভিন্নধর্মী চরিত্রেও নিজেকে প্রমাণ করতে চান তিনি। সেই ধারাবাহিকতায় টেলিভিশন, ওটিটির পর এবার সাদিয়াকে দেখা যাবে বড় পর্দায়।

মুক্তির অপেক্ষায় রয়েছে এই অভিনেত্রীর সিনেমা ‘কাজলরেখা’। সিনেমাটি পরিচালনা করেছেন গিয়াস উদ্দিন সেলিম। এ ছাড়া শিগগির একটি ওয়েব সিরিজে দেখা যাবে তাকে। সেখানে তার লুক ও চরিত্র ভক্তদের চমকে দেবে বলে মনে করেন তরুণ এই অভিনেত্রী।

এদিকে গত ঈদে বেশ কয়েকটি নাটকে দেখা গেছে সাদিয়াকে। কিন্তু ট্রেন্ডিংয়ে থাকা ঈদের অন্যান্য নাটকগুলোর তুলনায় তার নাটকের ভিউ তেমন একটা নেই।

বিষয়টি নিয়ে তিনি জানান, ভিউ নিয়ে খুব একটা ভাবেন না তিনি। হয়তো ভিউ অত নেই, কিন্তু নাটকগুলো পরিবারের সবাই মিলে দেখতে পারবে। নাটকগুলোতে সেই মানসম্মত উপাদান রয়েছে। আমি কাজ নিয়ে দর্শকদের মন্তব্যগুলো দেখি। আমার নাটক নিয়ে মন্তব্যগুলো দেখবেন, সবাই প্রশংসা করেছেন। এটাই আমার অর্জন।

চিত্রনাট্য নির্বাচনের সময় গল্পটা কতটা শক্তিশালী, কী বার্তা দিচ্ছে, সেটা মাথায় রাখেন এই তরুণ অভিনেত্রী। অনেক সময় দেখা যায়, গল্প ভালো কিন্তু সংলাপ মনের মতো হয়নি। তখন আলোচনার মাধ্যমে সংলাপে বদল আনেন।

এভাবেই ভালো কাজ দিয়ে দর্শকের কাছে পৌঁছাতে চান সাদিয়া। অভিনেতা খায়রুল বাসারের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন সাদিয়া আয়মান। টেলিভিশন পাড়ায় গুঞ্জন রটে, পর্দার বাইরেও রোমান্সে মজেছেন এই জুটি।

বিষয়টি নিয়ে সাদিয়ার মন্তব্য পাওয়া না গেলেও খায়রুল বাসার মুখ খোলেন। তিনি বলেন, গুঞ্জনের বিষয়টা আমিও শুনেছি। বাইরে থেকে অনেকেই অনেক কথা বলেন। এটা আমি এনজয় করি। থ্রিলিং মনে হয়। একসঙ্গে বেশি কাজ হলেই কি প্রেম হয়? এমন গুঞ্জন নতুন নয়। আমরা একসঙ্গে বেশি কাজ করি। এর কারণ আমাদের সময় মিলে যাচ্ছে, আবার আমরা সময় মিলিয়ে নিচ্ছি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ