ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নিখোঁজের ৫ মাস পর উদ্ধার অভিনেতার কঙ্কাল

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৩, ১৮:৫০
ছবি: সংগৃহীত

আমেরিকার ক্যালিফোর্নিয়ার পাহাড়ে অভিযানে বেরিয়েছিলেন ব্রিটিশ অভিনেতা জুলিয়ান স্যান্ডস। কিন্তু সেখানে যাওয়ার পর গেল ৫ মাস কোনো খোঁজ মেলেনি তার। অবশেষে ৬৫ বছর বয়সী এই অভিনেতার কঙ্কালের খোঁজ মিলল বরফে ঢাকা শৃঙ্গে! তবে এখনো অভিনেতার মৃত্যুর কারণ জানা যায়নি। ওয়াশিংটন পোস্টের খবরে এমনটাই জানা গেছে।

তবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে অস্কারজয়ী সিনেমা ‘এ রুম উইথ এ ভিউ’-এর নায়কের দেহ। খুব শিগগির মিলবে রিপোর্ট, জানালেন সান বার্নারডিনোর কাউন্টি শেরিফ। লস অ্যাঞ্জেলসের বাসিন্দা অভিনেতা জুলিয়ান স্যান্ডস নিখোঁজ হন জানুয়ারি মাসের ১৩ তারিখ। জুলিয়ান স্যান্ডসের বরাবরই ছিল পর্বতারোহণের নেশা। প্রায় ১০,০০০ ফুট উচ্চতার মাউন্ট বাল্ডিতে পর্বতারোহণে যান। তারপর থেকেই আর খোঁজ মেলেনি অভিনেতার। সান গ্যাব্রিয়েল পর্বতমালার উচ্চতম শৃঙ্গ এই মাউন্ট বাল্ডি। পর্বতারোহীদের বেশ পছন্দের জায়গা। অনুমান প্রবল শীতের কবলে পড়েই মৃত্যু হয় জুলিয়ানের।

জানা যাচ্ছে, যেই সময় অভিনেতা ওই পর্বতে নিখোঁজ হন, সেই সময় সেখানকার তাপমাত্রা মাইনাস ৪ ডিগ্রিতে নেমে যায়। সঙ্গে ছিল তুষারঝড়ের সম্ভবনা। বেশ কয়েক মাস ধরেই অভিনেতার ভাই তার খোঁজ করছিলেন। অবশেষে ২৫ জুন ওই পর্বতমালা থেকে উদ্ধার হয় একটি কঙ্কাল যা অভিনেতা জুলিয়ান স্যান্ডসের দেহ বলেই চিহ্নিত হয়েছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ