ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বলিউডে স্টার কিডসদের ব্যস্ততা

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৩, ১২:১২
ছবি : সংগৃহীত

বড় পর্দার তারকাদের পাশাপাশি তাদের সন্তানদের জীবনাচার নিয়েও কম আলোচনা হয়না। বাবা মার হাত ধরে কেউ কেউ হয়তো ইন্ডাস্ট্রিতে পা রাখেন। সেক্ষেত্রে নিজেদের আগ্রহ আর সদিচ্ছার কারণেই তারা বিভিন্ন কাজে গুরুত্ব পান।

বিশেষ করে বলিউডের স্টার কিডসদের মধ্যে অতি সম্প্রতি বেশ আলোচনায় প্রয়াত শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর, সাইফ আলী খানের কন্যা সারা আলী খান ও পুত্র ইব্রাহিম আলী খান, শাহরুখ খানের পুত্র আরিয়ান খান ও কন্যা সুহানা খান।

এছাড়া খোলামেলা পোশাক আশাক এবং পার্টি নিয়ে ব্যস্ত থাকার খবরে সম্প্রতি চাউর হয়েছেন অজয় কাজল কন্যা নায়সা। বলিউডের কয়জন স্টার কিডসকে নিয়ে এই প্রতিবেদন।

সারা আলী খান : বাবা-মার পথ ধরে বলিউডে নাম লিখিয়েছেন সারা আলী খান। নতুন কাজের ধারাবাহিকতায় কিছুদিন আগেই মুক্তি পেয়েছে সারা আলি খান ও ভিকি কৌশল অভিনীত নতুন সিনেমা ‘জারা হাটকে জারা বাঁচকে’র ট্রেলার। আগামী ২ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘জারা হাটকে জারা বাঁচকে’। এই সিনেমার মাধ্যমে প্রথমবার বড় পর্দায় একসঙ্গে দেখা যাবে সারা আলি খান ও ভিকি কৌশলকে।

এদিকে এ বছরই কান চলচ্চিত্র উৎসবে অভিষেক হয়েছে বলিউড অভিনেত্রী সারা আলি খানের। উৎসবের প্রথমদিন ভারতীয় পোশাকে লাল কার্পেটে হেঁটে সবার নজর কেড়েছেন তিনি। কানের দ্বিতীয় দিনে সারা পরেছিলেন আবু জানি সন্দীপ খোসলার পোশাক। অভিনেত্রীর এবারের কানের থিম প্যাস্টেল শেড। সেই ধারাবহিকতায় তার এদিনের পোশাকের সেড ছিল সাদা-কালো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সে পোশাক পরা ছবি পোস্ট করে নিজেই নিজেকে জেব্রা বলে ট্রল করেছেন সাইফ কন্যা। ইনস্টাগ্রামে নিজের ছবি শেয়ার করে তিনি নিজেই লিখেছেন, ‘জেব্রার মতো লাগছে নিজেকে। তবে ভুলেও আমার লাইন ক্রস কোরো না।’

জাহ্নবী কাপুর : প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী এবং প্রযোজক বনি কাপুরের কন্যা জাহ্নবী কাপুর। ২০১৮ সালে ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে জাহ্নবী বলিউডে পা রেখেছিলেন। এই সিনেমাটি শশাঙ্ক খৈতান পরিচালনা করেছিলেন। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, সকলে ভাবেন আমি বুঝি আমার জায়গাটাকে টকেন ফর গ্র্যান্টেড ধরে নিয়েছি। কিন্তু আমার সম্পর্কে মানুষের সব থেকে বড় ভুল ধারণা।

সবাইভাবে আমি প্রিভিলেজ বলে জানি না কঠোর পরিশ্রম কী। একই সঙ্গে জাহ্নবী এই সাক্ষাৎকারে জানান, আমি হয়তো সব থেকে ট্যালেন্টেড নই, সব থেকে সুন্দরও নই, আমি যে অনেক কিছু জানি এমনটাও নয়। কিন্তু আমি এটুকু বলতে পারি যে সেটে উপস্থিত সকলের মধ্যে আমি সব থেকে বেশি পরিশ্রম করি। আর এটা আমি লিখে দিতে পারি। তাই এরপর আমার কাজের এথিক নিয়ে কখনও সন্দেহ করবেন না।

জাহ্নবী তার কাজ, ক্যারিয়ার সম্পর্কে বলেন, আমি এক জিনিস বারবার করতে পছন্দ করি না। সহজেই বিরক্ত হয়ে যাই। জীবনে চ্যালেঞ্জ পেতে, কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে পছন্দ করি, কারণ এক সময় আমি বুঝি যে আমি উন্নতি করছি। কিছু কাজ করছি। অন্য সময় মনে হয় স্রেফ সময় নষ্ট করছি।

‘ধড়ক’ সিনেমার পর জাহ্নবী কাপুরকে ‘ঘোস্ট স্টোরিজ’, ‘গুঞ্জন সাক্সেনা: দ্যা কার্গিল গার্ল’, ‘রুহি’, ‘গুড লাক জেরি’, ‘মিস্টার এবং মিসেস মাহি’, ‘বাওয়াল’ এবং সর্বশেষ ‘মিলি’ সিনেমায় অভিনয় করেছেন তিনি।

আরিয়ান খান : বলিউডে পা রাখছেন শাহরুখ পুত্র আরিয়ান খান। তবে পর্দার সামনে নয়, পেছনে। ‘স্টারডম’ নামের সিরিজ পরিচালনা করবেন আরিয়ান। শোনা যাচ্ছে এই সিরিজে দেখা যাবে বলিউডের প্রথম সারির একাধিক তারকাকে। আরিয়ানের সিরিজের গল্প ফিল্ম ইন্ডাস্ট্রিকে নিয়ে।

জানা গেছে, এই সিরিজে অতিথি চরিত্রে দেখা যাবে শাহরুখ ও রণবীর সিংকে। গৌতমি কাপুরও থাকছেন সিরিজে। সূত্রে জানা গেছে, শাহরুখ ও রণবীর একই পর্বে থাকবেন না। তাদের দেখা যাবে আলাদা পর্বে। অল্প সময়ের হলেও গুরুত্বপূর্ণ দুই চরিত্রে থাকবেন তারা। গত বছর শেষের দিকে সামাজিকমাধ্যমে এই সিনেমার একটি স্ক্রিপ্টের ছবি পোস্ট করেন আরিয়ান খান।

ছবি পোস্ট করে আরিয়ান জানান, ‘চিত্রনাট্য লেখার কাজ শেষ হয়েছে। এবার শুধু ‘অ্যাকশন’ বলার অপেক্ষা।’ ছয়টি এপিসোডের এই সিরিজে কী কী চমক অপেক্ষা করছে তা দেখার অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

ইব্রাহিম আলি খান : বলিউড তারকা সাইফ আলি খানের ছেলে ইব্রাহিম আলি খান এবার রুপালি পর্দায় পা রাখতে যাচ্ছেন। এ খবর প্রকাশ্যে এনেছেন সারা আলি খান। এর মধ্যেই নাকি ইব্রাহিম শেষও করে ফেলেছেন প্রথম সিনেমার কাজ।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সাইফ কন্যা সারা জানান, আমি বিশ্বাসই করতে পারছি না ইব্রাহিম প্রথম সিনেমার কাজ শেষ করেছে। আমি ও আমার মা (অমৃতা সিং) ইব্রাহিমের সঙ্গে একইভাবে ব্যবহার করি, তাই আমাদের দু’জনের কাছেই এটা খুবই আবেগপ্রবণ মুহূর্ত। তবে ইব্রাহিম কোন পরিচালকের সঙ্গে কোন সিনেমাতে কাজ করছেন তা এখনো পরিষ্কার করে জানানো হয়নি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ