ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পুরস্কৃত জয়ার ‘নকশিকাঁথার জমিন’

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৩, ০৮:৫৯
ছবি : সংগৃহীত

অনেকটাই ফুরফুরে মেজাজে আছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এমনিতেই সোশ্যাল মিডিয়ায় নানাভাবে সরব থাকেন তিনি। তার ওপর সম্প্রতি স্বস্তিকা মুখার্জির সঙ্গে ফটোশুটে অংশ নিয়ে নতুন করে আলোচনায় এসেছেন। এরই মধ্যে আবার নতুন সাফল্যের সংবাদে যেন উড়ছেন প্রতিভাময়ী এ অীভনেত্রী।

সংবাদটি ফেসবুক পেজে শেয়ার করে জয়া লিখেছেন ‘চমৎকার একটা আনন্দের সংবাদ দিচ্ছি আপনাদের!এ আনন্দ যেমন আমাদের সবার, তেমনি আমাদের দেশেরও! ১৪তম ব্যাঙ্গালুরু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের এশিয়ান কমপিটিশনে, বিখ্যাত সব সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় ছিল, জীবন ঘনিষ্ঠ নির্মাতা আকরাম খানের নির্দেশনায় নির্মিত অনুদানের সিনেমা ‘নকশিকাঁথার জমিন’।

ইন্টারন্যাশনাল এসব সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করে ‘নকশিকাঁথার জমিন’ সিনেমাটি তৃতীয় স্থান অধিকার করেছে। এর আগে সিনেমাটি ইউনেস্কো গান্ধী অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিল’! জানা যায় টিএম ফিল্মস প্রযোজিত সরকারি অনুদানের চলচ্চিত্রটি নির্মাণ করেছেন আকরাম খান।

গত ২৩ মার্চ থেকে শুরু হওয়া চলচ্চিত্রের এ আন্তর্জাতিক উৎসবের এশিয়ান কম্পিটিশন বিভাগে ১৪টি চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতায় যৌথভাবে তৃতীয় হয়েছে ‘নকশিকাঁথার জমিন’ ও ‘ভিরাটাপুরা ভিরাগি’। উৎসবে প্রথম শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে ‘বিফর, নাও অ্যান্ড দেন’ এবং ‘মাদারলেস’। দ্বিতীয় স্থানে আছে চলচ্চিত্র ‘স্যান্ড’।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ