ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

৪৩ বছরে পা দিলেন শাবনূর

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ০৮:২৩ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২, ০৮:৩৭

ঢাকাই সিনেমার সবচেয়ে সফল নায়িকাদের একজন শাবনূর। নব্বই পরবর্তী বাংলা সিনেমায় তার স্নিগ্ধ চেহারা, মায়াবী হাসি ও প্রাণবন্ত অভিনয়ের মাধ্যমে তিনি খুব দ্রুতই চলচ্চিত্রে স্থায়ী আসন করে নেন।

মূলত ১৯৯৩ সালের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয় করে অভিষেক হয় তার। এরপর অভিনয় করেছেন দেড় শতাধিকের বেশি সিনেমায়। বর্তমানে রুপালি পর্দা থেকে দূরে থাকলেও ব্যক্তি জীবন নিয়মিত রেশ রাখেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা দেখে ভক্তরা হন উচ্ছ্বসিত।

তুমুল জনপ্রিয় এ নায়িকার জন্মদিন আজ (১৭ ডিসেম্বর)। ১৯৭৯ সালের আজকের এ দিনে যশোরের নাভারণে জন্মগ্রহণ করেন তিনি। আজ ৪৩ বছরে পা রাখলেন এই অভিনেত্রী। তার আসল নাম কাজী শারমীন নাহিদ নুপুর। নির্মাতা এহতেশামুর রহমান চলচ্চিত্রের জন্য তাকে শাবনূর নামটি দিয়েছিলেন।

এই জন্মদিনে কেমন পরিকল্পনা এঁকেছেন, সেটা জানা যায়নি। তবে সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে খবর মিলেছে, নায়িকা ফের রূপালি পর্দায় ফেরার প্রস্তুতিতে উদগ্রীব হয়ে আছেন। এরমধ্যেই ওজন কমিয়েছেন অনেক।

উল্লেখ্য, ২০১২ সালের ২৮ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদকে বিয়ে করেন শাবনূর। তারপর থেকে অস্ট্রেলিয়া বসবাস শুরু এবং নাগরিকত্ব লাভ করেন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান জন্ম দেন এ নায়িকা। অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। প্রথম দিকে স্বামী-সন্তান নিয়ে সুখেই ছিলেন। পরে সংসারে ভাঙন। এরপর থেকে একমাত্র ছেলে আর নিজের স্বজনদের ঘিরেই তার জীবন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ