ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বেরোবিতে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক কর্মশালার উদ্বোধন

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ২১:০২

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুই দিন ব্যাপী উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) একাডেমিক ভবন ২ এর ভার্চুয়াল ক্লাসরুমে এ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

বিশ্ববিদ্যালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ সেল (বিএনআরইসি), ইউনেস্কো ও সিভিক ফাউন্ডেশনের উদ্যোগে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, ইউনেস্কো ঢাকা অফিসের হেড অব এডুকেশন হুহুয়া ফেন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও বিএনআরইসির আহবায়ক প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুরের অতিরিক্ত ডেপুটি কমিশনার (এডুকেশন অ্যান্ড আইসিটি) মো. ফিরোজুল ইসলাম, উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম ব্যুরোর উপ-পরিচালক মোহাম্মদ রুকুনউদ্দিন সরকার, বিএনএফইর সহকারী পরিচালক মো. মুশফিকুর রহমান, সিভিক ফাউন্ডেশনের লাইফলং লার্নিং অ্যান্ড রিসার্চ’র প্রধান ইমদাদুল হক এবং বিএনআরইসির সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম।

কর্মশালায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আর্থ-সামাজিক কারণে দরিদ্র পরিবারের অনেক শিক্ষার্থী পড়ালেখা সম্পন্ন করতে পারে না। উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে ঝরে পড়া শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে গড়ে তুলতে পারলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ