ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ওয়ে টু ওভারসিজ এডুকেশন’ শীর্ষক সেমিনার

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ২০:০৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, শিক্ষা-গবেষণা ও উন্নয়ন এই তিনটি মটোকে সামনে রেখে নজরুল বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে। এই তিনটি লক্ষ্যমাত্রা পূরণের মধ্যদিয়ে আমরা একটি স্মার্ট ক্যাম্পাস তৈরি করে স্মার্ট বাংলাদেশে যুক্ত হবো।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা হলে একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘ওয়ে টু ওভারসিজ এডুকেশন’ শীর্ষক সেমিনারটি হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ সেমিনারটি আয়োজন করেন।

উপাচার্য বলেন, এখন ইন্টারনেটের যে প্রভাব তার কারণে গ্লোবাল ভিলেজ উচ্চারিত হয়েছে বহু আগে। গ্লোবাল ভিলেজের কারণে কানেক্টিভিটি বেড়েছে। পড়ালেখার অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। আমাদের ছাত্রছাত্রীদের সেই সুযোগ কাজে লাগাতে হবে।

জীবনে সফলতা অর্জন করতে দক্ষতা ও যোগ্যতার কোন বিকল্প নেই মন্তব্য করে উপাচার্য বলেন, ক্যাজুয়াল লাইফ দিয়ে বন্ধুমহলে বাহবা পাওয়া যায় কিন্তু কম্পিটিশনে জায়গা পাওয়া যায় না। তাই দক্ষতা ও যোগ্যতা অর্জনের কোন বিকল্প নেই। ছাত্রছাত্রীদের রিসার্চে থাকতে হবে, কম্পিটিশনে থাকতে হবে।

তিনি বলেন, জীবনে চলার পথে লোভ নিয়ন্ত্রণ করতে পারলে সুখী হওয়া সম্ভব। দক্ষতা যোগ্যতা অর্জন করতে হবে সাথে সাথে নির্লোভ হতে হবে।

বিভাগের চেয়ারপার্সন রেজুয়ান আহমেদ শ্রভ্রর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উইংন্স লার্নিং সেন্টারের প্রধান প্রশিক্ষক আশিক সরকার, বিভাগের সহযোগী অধ্যাপক আলভী রিয়াসাত মালিক, পপুলেশন্স সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো. নুরুজ্জামান খান ও অন্যরা।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ