ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জিবিপিএসের সভাপতি নাহিদ, সম্পাদক রোমন

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১৭:১৬

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (জিবিপিএস) সভাপতি মো. নাহিদ হাসান ও সাধারণ সম্পাদক রেহান ইসলাম রোমন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুর ১টায় সংগঠনের কার্যালয়ের সামনে মো. রাকিবুল হাসানের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা এবং দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

অনুষ্ঠানে ৩য় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম। সেখানে নির্বাচিত অন্যান্যরা হলেন সহ-সভাপতি হাসিব মীর, সহ-সভাপতি মো. নাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক মো. নাহিদ হাসান, কোষাধ্যক্ষ শাহিনুর রিমি, দফতর সম্পাদক সাব্বির হোসেন, প্রচার প্রকাশনা সম্পাদক স্বাগত সরকার, কার্যনির্বাহী সদস্য নুসরাত তাহসিন রাত্রি, ইসরাত জাহান ইভা, মারিয়া নুর, অক্য মারমা, আব্দুল্লাহ আল রানিম, মো. আমিনুল ইসলাম, হায়ারিং খুমি।

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার সময়ের অনেক ঘটনা স্মৃতিতে নাই। তবে এমন ছবি তুলার সুযোগ থাকলে পরবর্তী প্রজন্ম তা জানতে পারতো। লেখাপড়ার পাশাপাশি আপনারা ভাল কাজ করে যাবেন। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ সহযোগিতা করবো। তোমরা সামনে আরো ভাল করবে বলে আমি আশাবাদী।

উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, পূর্বে থেকেই এই সংগঠন খুব ভাল কাজ করে যাচ্ছে। নতুন নেতৃত্বের জন্য শুভকামনা রইলো। বর্তমানের কোনো ঘটনার ছবি ভবিষ্যতের জন্য একটি বার্তা, যেমনটা অতীতের ছবিগুলো থেকেই আমরা এখন জানতে পারি। তোমাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে হবে। তোমরা আরো ভাল করবে বলে আমি আশাবাদী।

বিদায়ী সভাপতি মো. রাকিবুল হাসান বলেন, আমরা ছোট থেকেই শুরু করেছি। আমাদের স্বপ্ন ছিল বড়। আমরা আরো দারুণ কিছু উপহার দিতে চাই। সকলের সহযোগিতা কামনা করছি।

অনুষ্ঠানে সেন্টার ফর মাল্টি ডিসিপ্লিনারি রিসার্চের পরিচালক ডা. মো. তরিকুল ইসলাম, জিবিপিএসের শিক্ষক উপদেষ্টা (২০২১-২০২২) শহীদ মল্লিকসহ বিভিন্ন অনুষদের প্রধান ও অধ্যাপক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে সেরা ফটোগ্রাফারদেরও পুরস্কৃত করা হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ