ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নোবিপ্রবিতে শিশুকুঞ্জ নামে শিশু দিবাযত্নের সূচনা

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২২, ২০:২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিশুকুঞ্জ নামে প্রথম কোনো শিশু দিবাযত্নের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেল ৩টায় নোবিপ্রবি শিক্ষক-কর্মকর্তা আবাসিক ভবনের দ্বিতীয় তলায় শিশুকুঞ্জের উদ্বোধন করা হয়। ডে কেয়ার পরিচালনা কমিটির আহ্বায়ক ড. খন্দকার ফাহমিদা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকি, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিশুদের জন্য কোনো ডে-কেয়ার সিস্টেম চালু ছিল না। শিক্ষক-কর্মকর্তারা নিজেদের বাচ্চাদের নিয়ে সংকিত ছিল। ক্যাম্পাসে এমন ডে কেয়ার চালু করায় উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষক-কর্মকর্তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে তারা জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন ডে-কেয়ার পদ্ধতি চালু করায় আমাদের জন্য অনেক সুবিধা হবে। আমাদের অনেকেরই স্বামী স্ত্রী দুজনেই চাকরি করি। বাচ্চাদের নিয়ে আমাদেরকে অনেক টেনশন করতে হয়। ক্যাম্পাসের মাঝে এমন ডে-কেয়ার থাকলে আমরা সহজেই চিন্তামুক্ত থাকতে পারবো। ক্যাম্পাসে একাডেমিক কার্যক্রম পরিচালনা করতে গেলে আমাদের বাচ্চারা এখানে নিরাপদ থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, এমন ডে-কেয়ার চালু করায় শিক্ষকরা আরো বেশি ক্যাম্পাসমুখী হবে। পাশাপাশি একাডেমিক কার্যক্রম পরিচালনা করতে শিক্ষক-কর্মকর্তাদের নিজেদের বাচ্চা নিয়ে টেনশন করা লাগবে না। এবং অনেক শিশুর সঙ্গে একসঙ্গে থাকার কারণে শিশুদেরও মানসিক উন্নয়ন হবে। ক্যাম্পাসের মধ্যে ডে-কেয়ার খুবই দরকারি ছিল। এমন একটা সুন্দর উদ্যোগ গ্রহণ করার জন্য তিনি বাস্তবায়ন কমিটিকে ধন্যবাদ জানান।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ