ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ক্রীড়া প্রতিযোগিতা

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২২, ০০:৫৭

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃক আয়োজিত হয়েছে ক্রীড়া প্রতিযোগিতা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল ৪টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৩য় তলায় ক্রীড়াকক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার অংশ হিসেবে ক্যারম, দাবা এবং টেবিল টেনিস প্রতিযোগিতায় মেতে ওঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থীরা। প্রতিযোগিতাকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে দেখা গিয়েছে বিপুল উচ্ছ্বাস উন্মাদনা।

উৎসব মুখর পরিবেশে আয়োজিত এই প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মাসুম হাওলাদার, হাউজ টিউটর প্রভাষক তারিফুল ইসলাম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি লিটন মাহমুদ অপু এবং সাধারণ সম্পাদক মহিবুর রহমান প্রান্ত ও সাধারণ শিক্ষার্থীরা।

দাবা খেলার অংশগ্রহণকারী শিক্ষার্থী সামিউল হক হিমেল বলেন, হল প্রশাসনের এই আয়োজনকে সাধুবাদ জানাচ্ছি। এই আয়োজনকে ঘিরে আমাদের মধ্যে যে উন্মাদনা বিরাজ করছে তা বলে বোঝানোর মতো না। হল চালু হওয়ার প্রথম বছরেই আয়োজিত এই প্রতিযোগিতাটি অনেক গোছালো ও সুশৃঙ্খল ছিল। প্রতিবছরেই এরকম আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকুক।

হাউজ টিউটর প্রভাষক তারিফুল ইসলাম বলেন,পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মনো জাগতিক উৎকর্ষ সাধনের জন্য এই আয়োজন। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যের সম্পর্ক গড়ে ওঠে। শিক্ষার্থীরা পারস্পারিক প্রেমের বন্ধনে আবদ্ধ হয়। আগামী বছরগুলোতেও এর ধারাবাহিকতা বজায় থাকবে।

প্রতিযোগিতায় বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে হল প্রভোস্ট মাসুম হাওলাদার বলেন, খেলোয়াড়রা চমৎকার ক্রীড়া শৈলী দেখিয়েছে। যারা অংশগ্রহণ করেছে কিন্তু বিজয়ী হতে পারেননি তাদেরকেও ধন্যবাদ। পড়ালেখার একঘেয়েমি থেকে বেড়িয়ে শিক্ষার্থীদের চিত্তাকর্ষকের জন্য আমরা সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছি। ১২ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এই আয়োজন চলমান আছে। এই রকম প্রতিযোগিতার মাধ্যমে বঙ্গবন্ধু হল পরিবারের প্রতিটি সদস্যের মধ্যে মেলবন্ধন সংঘটিত হবে। এ ক্রীড়া প্রতিযোগিতা সফলভাবে করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদেরকে ধন্যবাদ।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ