ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবি শিক্ষক সমিতির নির্বাচন ১৮ ডিসেম্বর, প্রার্থী যারা

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ১৭:২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোটগ্রহণ চলবে। ১৫টি পদের ৩টি পূর্ণাঙ্গ প্যানেল ও পৃথকভাবে ১ জন সাধারণ সম্পাদক প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ২টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আওয়ামীপন্থী শিক্ষকদের পক্ষ থেকে ড. জাহাঙ্গীর হোসেনকে সভাপতি ও ড. তপন কুমার জোদ্দারকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ প্যানেল, বিএনপিপন্থীদের পক্ষ থেকে ড. এমতাজ হোসেনকে সভাপতি ও ড. ইদ্রিস আলীকে সাধরণ সম্পাদক করে পূর্ণাঙ্গ প্যানেল ও জামায়াতপন্থীদের পক্ষ থেকে ড. আবু সিনাকে সভাপতি ও ড. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেন। এছাড়াও সতন্ত্রভাবে ড. খন্দকার তৌহিদুল আনাম নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে, গত ৫ ডিসেম্বর ১৫ পদের ৩টি পূর্নাঙ্গ প্যানেলসহ সতন্ত্রভাবে ১ জন সভাপতি, ২ জন সাধারণ সম্পাদক ও ৫ জন সদস্য হতে মনোনয়নপত্র সংগ্রহ করলেও সতন্ত্র ১ জন সভাপতি ১ জন সাধারণ সম্পাদক ও ৫ জন সদস্য হতে আগ্রহী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

উল্লেখ্য, নির্বাচনে ১ জন করে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারন সম্পাদক, কোষাধ্যক্ষ ও ১০ জন সদস্য নিয়ে ১৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠিত হবে।

নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান বলেন, এটা শিক্ষকদের সংগঠন। তাই এখানে পরম সহিষ্ণুতাই বড় বিষয়। আশা করি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। সকলের সহযোগিতা কামনা করছি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ