ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবি অধ্যাপককে হেনস্থা করার প্রতিবাদে মানববন্ধন 

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ১৬:১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের অধ্যাপক ড. মোস্তফা নাজমুল মানছুর তমালকে সামাজিকভাবে হেনস্থা করার প্রতিবাদে মানববন্ধন করেছে ঐ বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১২ ডিসেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে এমন অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি জানান তারা।

এ মানববন্ধনে দর্শন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া ইমু বলেন, ‘স্যারের সাথে আমাদের বিগত দুই বর্ষে ক্লাস ছিলো৷ স্যারকে আমরা চিনি। তিনি একজন ব্যাক্তিত্ব সম্পন্ন মানুষ। কিন্তু তার বিরুদ্ধে যে নিউজ ছাপা হয়েছে। নিউজের বক্তব্যের দিকে লক্ষ্য করলে আমরা বুঝতে পারি যে, সেটা কতটা ভিত্তিহীন। আমরা মনে করি- স্যারকে সামাজিকভাবে হেউ প্রতিপন্ন করার উদ্দেশ্য এমন অভিযোগ আনা হয়েছে। আমরা শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানাচ্ছি।’

এছাড়া দর্শন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী শিমুল বিন সিদ্দিক বলেন, ‘আমি দর্শন বিভাগের শিক্ষার্থী। তমাল স্যারের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেটি সম্পূর্ণ ভিত্তিহীন। অভিযোগকারী স্যারকে হেনস্থা করার উদ্দেশ্যে এই অভিযোগ করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।'

উল্লেখ্য, গত রোববার (১১ ডিসেম্বর) একটি অনলাইন পোর্টালে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক মোস্তফা নাজমুল মানছুর তমালের বিরুদ্ধে নিজ বিভাগের সাবেক ছাত্রীর সাথে পরকীয়ার অভিযোগ এনে একটি সংবাদ প্রকাশিত হয়। অভিযোগকারী দর্শন বিভাগের ৩৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী সাদ্দাম হোসেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ