ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবির দুই বিভাগের নতুন সভাপতি

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২২, ১৯:০১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের নতুন সভাপতি নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আগামী তিন বছরের জন্য তাদেরকে এ পদে নিয়োগ দিয়েছেন।

আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি হিসেবে অধ্যাপক ড. শরীফ আল রেজা নিয়োগ পেয়েছেন।

শনিবার (১০ ডিসেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ.এম. আলী হাসান সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, গত ১০ ডিসেম্বর আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তীর মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশোধিত ১০ (১) বিধি মোতাবেক তাদের এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। এ দায়িত্ব পালনের জন্য নতুন সভাপতিদ্বয় নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. শরীফ আল রেজা বলেন, বিভাগের ছাত্র হিসেবে আমিই প্রথম সভাপতি নিয়োগ পেয়েছি। আমাকে সভাপতি হিসেবে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। অন্যান্য বিভাগের মত আমাদের বিভাগকে কিভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সেই দিকে লক্ষ্য রেখে সামনে এগিয়ে চলব। বিভাগকে তরান্বিত করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ