ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাবিপ্রবির বাংলা বিভাগের সাংস্কৃতিক সপ্তাহের পর্দা নামলো

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২২, ১২:৫৯

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বাংলা বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয়-উৎসবের পর্দা নামলো।

শনিবার (১০ ডিসেম্বর) পুরস্কার-বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে সপ্তাহব্যাপী এই আয়োজনের সমাপ্তি হয়েছে। পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন।

বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের গ্যালারী-২-তে আয়োজিত অনুষ্ঠানে বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মীর হুমায়ূন কবীরের সভাপতিত্বে সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয়-উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ড. এম আবদুল আলীম প্রথমে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এরপর প্রধান অতিথির বক্তব্য অধ্যাপক হাফিজা খাতুন বলেন, প্রতিযোগিতায় জয়ের আনন্দ যেমন আছে, তেমনি আছে অংশগ্রহণেরও আনন্দ। বিজয়ের আনন্দকে জীবনের অংশ করে নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। প্রত্যেককে হতে হবে সংস্কৃতিমান মানুষ। এ জন্য নিজের মধ্যে মানবিক সত্তার জাগরণ ঘটাতে হবে।

বাংলা বিভাগের শিক্ষক মুহাম্মদা নূরুন্নবী ও আরিফা বিশ্বাসের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ড. আওয়াল কবির জয়, বর্তমান প্রক্টর কামাল হোসেন, বাংলা বিভাগের শিক্ষকমণ্ডলী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ।

গত ৪ ডিসেম্বর শুরু হওয়া এই সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয়-উৎসবে সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তি, বিতর্ক, উপস্থিত বক্তৃতা, নান্দনিক হস্তলিপি, রচনা প্রতিযোগিতা প্রভৃতি আয়োজন করা হয়। বাংলা বিভাগের ছাত্র-ছাত্রীরা লাল-সবুজের বর্ণিল পোশাকে সজ্জিত হয়ে শিক্ষার্থীরা শোভাযাত্রা বের করে। আয়োজন করা হয় চড়ুইভাতি। বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ