ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবির সহকারী প্রক্টরের যৌন নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২২, ১২:৪৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে ওঠা যৌন নিপীড়ন ও নৈতিক স্খলনের অভিযোগের ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক সভায় এ কমিটি গঠন করা হয় বলে নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক হানিফ আলী।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক মো. আনোয়ার খসরু পারভেজকে এবং সদস্য করা হয়েছে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক উম্মে সায়কা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, গণিতের অধ্যাপক জেসমীন আখতার। এছাড়া সদস্য সচিব করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের আইন কর্মকর্তা মাহাতাব উজ জাহিদকে।

উল্লেখ্য, সম্প্রতি কয়েকটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে নানা গুরুতর অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি অধিকতর তদন্তের দাবি জানিয়ে আসছিলো বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী বামপন্থী শিক্ষকদের সংগঠন ও বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের জোট জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট। শিক্ষক ও শিক্ষার্থীদের দাবির মুখে অভিযোগটির অধিকতর তদন্তের লক্ষ্যে এ কমিটিন গঠন করা হয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ