ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নোবিপ্রবিতে বিজ্ঞান মেলা

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২২, ০০:০৪

এক সময়ে বিজ্ঞানের নাম শুনলেই আঁতকে উঠতো শিক্ষার্থীরা। বিজ্ঞান থেকে একটু দূরে থাকতে পারলেই হয়তো বাঁচে। যুগের আধুনিকায়নে পরিবর্তন হয়েছে পিছিয়ে পড়ার এই ভয় চিন্তা। বিজ্ঞান নিয়ে এখন শিক্ষার্থীদের মাঝে তৈরি হয় নানা চিন্তা। নিজেদের চিন্তাকে আরো প্রসারিত করতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মত আয়োজিত হয়েছে বিজ্ঞানমেলা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ২য় বারের মতো বিজ্ঞানমেলার আয়োজন করে নোবিপ্রবি সায়েন্স ক্লাব।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

কি নোট স্পিকার হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড.আনোয়ারুল আজিম আখন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন নোবিপ্রবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিকুল ইসলাম, নোবিপ্রবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম নোবিপ্রবি সায়েন্স ক্লাবের উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে তুলতে নোবিপ্রবি সায়েন্স ক্লাবের সায়েন্স ফেস্টের আয়োজন প্রশংসনীয় উদ্যোগ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণার ফলে সাম্প্রতিক সময়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণায় এগিয়ে যাচ্ছে। এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে আয়োজনের সফলতা কামনা করেন নোবিপ্রবি উপাচার্য।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ