ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শেকৃবিতে চাকরি স্থায়ী করার দাবিতে মানববন্ধন

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২২, ২২:৩০

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) চাকরি স্থায়ী করার দাবিতে মানববন্ধন করেছে দৈনিক মজুরিভিত্তিক কর্মরত কর্মচারীরা।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দীন নাসিম প্রশাসনিক ভবনের সামনে শতাধিক কর্মচারীর অংশগ্রহণে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের খামার বিভাগ কর্মরত মো. অপু বলেন, ২৪ বছর ধরে এখানে কাজ করছি। আমার মতো সিরাজ মিয়া ১৮ বছর, আব্দুর রশিদ ২০ বছর ধরে কাজ করছেন। দীর্ঘদিন ধরে কাজ করছে এমন আরও অনেকে আছেন। এ দীর্ঘ সময়ের মাঝে বেশ কিছু কর্মচারী-কর্মকর্তা নিয়োগ হয়েছে। কিন্তু শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের কথা বলে আমাদের স্থায়ী করা হয় না। এখন আমাদের দাবি একটাই। আমাদের চাকরি স্থায়ী করতে হবে।

প্রকৌশল শাখার কর্মচারী আব্দুর রশিদ বলেন, আমরা বেতন পাচ্ছি তবে চাকরির নিরাপত্তা পাচ্ছি না। আমরা ১৩৫ জন মানুষ বহুদিন ধরে অবহেলিত। গত মাসের ২৮ তারিখ রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি দিয়েছি। এর আগেও বেশ কয়েকবার এ বিষয়ে প্রশাসনের সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়েছে। তারা আমাদের আশ্বস্ত করেন কিন্তু বাস্তবায়ন হয় না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বলেন, কর্মচারীদের চাকরি স্থায়ী করার বিষয় নিয়ে সিন্ডিকেট মিটিংয়ে আলোচনা হয়। তখন একটা কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে অধ্যাপক অলক কুমার পালকে প্রধান করে একটা কমিটি গঠন করা হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ