ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাদক ও র‌্যাগিং নির্মূলে কঠোর অবস্থানে সিকৃবি উপাচার্য

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২২, ১৭:৪৩ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২, ১৭:৫১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কেউ মাদকদ্রব্য সেবন ও ব়্যাগিং-এর সঙ্গে যুক্ত হলে তা নির্মূলে কঠোর অবস্থানে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) উপাচার্য সচিবালয়ে দুপুর ১টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামসুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, সাংবাদিক সমিতির বর্তমান কমিটির সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসানসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এ সময় সিকৃবি উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, আমাদের ছেলেরা, আমাদের সন্তানরা যারা ভুলপথে আছে, তাদেরকে মাদক শেষ করে দিক, এমনটা চাই না। আমরা তাদের মাদক থেকে দূরে রাখতে চাই এবং নতুনভাবে কেউ মাদকের সঙ্গে জড়িত হোক সেটা চাই না। এছাড়া কিছু দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরেকটি সেশনের শিক্ষার্থীরা ভর্তি হতে যাচ্ছে। আমি চাই না, তারা তাদের বাবা- মা, আত্মীয় স্বজন ফেলে নতুন একটি পরিবেশে এসে কোনো অনাকাঙ্ক্ষিত র‍্যাগিং-এর শিকার হোক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে র‍্যাগিং ও মাদকমুক্ত রাখতে আমি এবং আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবো। এ সময় তিনি সাংবাদিকদের মাদক ও র‍্যাগিং নির্মূলে প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার কথাও জানান সিকৃবি উপাচার্য।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তাদের অবকাঠামোগত উন্নয়নের জন্য তাদের দাবি-দাওয়া উপস্থাপন করলে উপাচার্য তা শীঘ্রই বাস্তবায়ন করার আশ্বাস প্রদান করেন। মতবিনিময় সভা শেষে সিকৃবি উপাচার্য সাংবাদিক সমিতির সদস্যদের জাতীয় ক্যাম্পাস সাংবাদিক উৎসব ২০২২ এ অংশগ্রণের সনদপত্র ও সম্মাননা স্মারক সাংবাদিক নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ