ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়কে র‍্যাংকিংয়ে ১০ এর মধ্যে নিয়ে আসব : সৌমিত্র শেখর 

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২২, ১৬:৩৭
ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, এই বিশ্ববিদ্যালয়কে আমরা বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব। উপস্থিত সকল বিভাগ ও দফতর প্রধানদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সকলের কর্মপ্রয়াসের মধ্য দিয়ে আগামী স্বল্প সময়ের মধ্যেই আমরা বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে ১ থেকে ১০ এর মধ্যে নিয়ে আসব।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে ‘সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক অবহিতকরণ সভা-১’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আমরা আমাদের চিন্তা ও নতুন ধারণা তৈরিতে এগিয়ে আছি। আমরা অনেক আগেই বলেছিলাম শিক্ষা, গবেষণা ও উন্নয়ন; এই তিনটি মোটো নিয়ে বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব। তার কিছুদিন পরে দেখা গেল আমাদের এই ধারণাকে কাজে লাগিয়ে অন্যত্র সংগঠন গড়ে উঠেছে, নতুন নতুন কর্মসূচি আসছে। আমরা আইডিয়া দিতে পারি, কাজও করতে পারি।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী সকল বিভাগে ক্লাস ও পরীক্ষা গ্রহণ করায় গত এক বছরে সেশন জট নেই উল্লেখ করে ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি পরিকল্পিতভাবে কাজ করি তাহলে আমাদের সফলতা আসবেই।

একাডেমিক ক্যালেন্ডার তৈরি এবং সেই অনুযায়ী ক্লাস-পরীক্ষা নেওয়ায় উপস্থিত বিভাগীয় ও দফতর প্রধানদের তিনি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আই.কিউ.এ.সি) আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আই.কিউ.এ.সির পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও সূচনা বক্তব্য রাখেন অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো. মোকাররেম হোসেন মাসুম।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ