ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিকৃবিতে ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ভেটেরিনারি অনুষদ

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২২, ১৯:২৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) আন্ত:অনুষদীয় ফুটবল প্রতিযোগিতা ২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে ভেটেরিনারি, এনিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদ এবং রানার্সআপ হয়েছে কৃষি অনুষদ।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ভেটেরিনারি, এনিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদ ও কৃষি অনুষদ শিরোপার লড়াইয়ে মাঠে নামে। খেলায় ভেটেরিনারি অনুষদ কৃষি অনুষদকে ৪-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

খেলা শেষে শরীরচর্চা শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. নাজমুল হুদার সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মাৎস্য প্রযুক্তি ও মান নিয়ন্ত্রণ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু জাফর বেপারী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামসুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মনিরুল ইসলাম সোহাগ, বিভিন্ন অনুষদের শিক্ষক, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন নেতাকর্মী ও অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিকৃবি উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, খেলাধুলা করলে শিক্ষার্থীরা নিজেদের পরিশীলিত কাজে নিয়োজিত রাখতে পারে। দূঃচিন্তা ও অন্যান্য বাজে কাজ থেকে বিরত থাকে যার ফলে তারা পড়াশোনায় পূর্ণ মনযোগ দিতে পারে। এছাড়াও সারা বছরব্যাপী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য খেলাধুলা আয়োজনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন তিনি।

এসময় ভেটেরিনারি অনুষদীয় দলের অধিনায়ক জুনায়েদ আহমেদ বলেন, সকলের অন্তরিক প্রচেষ্টায় আমরা জয়লাভ করেছি। বিশ্ববিদ্যালয়ের এটি তার চতুর্থ টুর্নামেন্ট এবং বিদায় বেলায় চ্যাম্পিয়ন হতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত বলে জানান।

কৃষি অনুষদের অধিনায়ক আকরাম হোসেন বলেন, আজকে আমাদের সেরা খেলাটা খেলতে পারিনি। এছাড়াও ভেটেরিনারি অনুষদকে ভালো খেলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য অভিনন্দন জানান তিনি।

প্রতিযোগিতায় ছয়টি অনুষদ অংশ নেয়। দুই গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পর্ব শেষে সরাসরি ফাইনাল খেলায় পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা শীর্ষ দুই দল পরষ্পরের মুখোমুখি হয়। এছাড়াও ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে চ্যাম্পিয়ন দলের স্নাতকোত্তর শিক্ষার্থী জুনায়েদ আহমেদ, প্রতিযোগিতার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাফিদ সাইফুল্লাহ। এছাড়াও সুষ্ঠু ও নিয়মতান্ত্রিকভাবে খেলার জন্য ফেয়ার প্লে ট্রফি প্রদান করা হয় মাৎস্যবিজ্ঞান অনুষদকে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ