ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মুছে ফেলা হচ্ছে চবির আবাসিক হলের ছাত্রলীগের চিকা

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২২, ১৮:৫৩

হলের দেয়ালে চিকা মারাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে তুমুল সংঘর্ষ হওয়ায় মুছে ফেলা হচ্ছে ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপগুলোর চিকা।

রোববার (৪ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও পুলিশের উপস্থিতিতে দেয়ালের চিকাগুলো মুছে দেওয়া হয়। চিকা অপসারণে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর, গোলাম কুদ্দুস লাবলু, হাসান মুহাম্মাদ রোমান ও মো. শাহরিয়ার বুলবুল তন্ময়।

এর আগে গত শুক্রবার দেয়ালে চিকা মারাকে কেন্দ্র করে এ এফ রহমান হলে ছাত্রলীগের উপ-গ্রুপ ভিএক্স ও বিজয়ের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলে। সংঘর্ষে পাল্টাপাল্টি আক্রমণে উভয়ের গ্রুপের ২০ জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়। ভাঙচুর করা হয় আবাসিক হলের প্রায় অর্ধশতাধিক কক্ষ।

বিষয়টি নিশ্চিত করে সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বলেন, গত শুক্রবার রাতে সংঘর্ষের ঘটনায় অনেকে আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের স্থাপনায়। এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দিবে না প্রশাসন।

তিনি আরো বলেন, সংঘর্ষের পরেই আমরা ঘোষণা দিয়েছিলাম হলের সকল চিকা মুছে দিবো। এ ঘটনার প্রাথমিক পদক্ষেপ হিসেবে আমরা চিকাগুলাে মুছে দিচ্ছি। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অন্যতম আবাসিক হল এ এফ রহমান হল। শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের নামে চিকা মারায় বর্তমানে এই হলের নাম পরিবর্তিত হয়ে রূপ নিয়েছে বিজয় হল নামে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ