ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশ্বকাপ উন্মাদনা

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২২, ১৮:০০

কাতার ছাড়িয়ে বিশ্বকাপের এই উন্মাদনা আজ বিশ্বজুড়ে। ব্যতিক্রম নয় নজরুল বিশ্ববিদ্যালয়ও। বিশ্বকাপকে ঘিরে দেখা যাচ্ছে প্রচুর উৎচ্ছ্বাস-উন্মাদনা। ক্যাম্পাসে দেখা যাচ্ছে আনন্দঘন পরিবেশ। ঘোষণা করা হয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানিসহ বিভিন্ন দলের সমর্থক কমিটি। নিজের সমর্থিত দলকে তুলে ধরতে শিক্ষার্থীরা করছে নানা আয়োজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলাচ্ছে ব্যাপক প্রচারণা। বন্ধু-বান্ধরের মধ্যে চলছে মজার মজার খুনসুটি। চায়ের কাপে বিশ্বকাপ বিতর্ক থেকে হল রুমে। কোথাও নেই বিশ্বকাপ উত্তেজনার কমতি। কেউবা বড় বড় পতাকা উড়াচ্ছেন, কেউবা প্রিয় দলের স্লোগানসহ সংঘ বদ্ধভাবে র‍্যালি করছেন।

২৩ নভেম্বর সন্ধ্যা ৭টায় জয়ধবনি মঞ্চে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘বি বিশ্বকাপ’।

নজরুল বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন ও সরকার পরিচালনাবিদ্যা বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী রাশেদুর রহমান স্মরণ বলেন, আমি আর্জেন্টিনার সমর্থক। বিশ্বকাপ ঘিরে ক্যাম্পাসে বিরাজ করছে আনন্দঘন পরিবেশ। আমরা সবাই মিলে ফুটবল বিশ্বকাপকে উপভোগ করছি। মতের বৈচিত্র্যতা থাকতেই পারে। আমরা যেন কাউকে ট্রল না করি। সবার কাছে আবেদন, বিশ্বকাপ উন্মাদনা নিয়ে যেন আমাদের বন্ধু বান্ধবদের মাঝে কোনো রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে।

উল্লেখ্য, এবারই শেষবারের মতো অংশগ্রহণ করছে ৩২টি দল। আগামী আসর অর্থাৎ ২০২৬ বিশ্বকাপ থেকে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর সংখ্যা বেড়ে দাঁড়াবে ৪৮।

১৮ ডিসেম্বর শীর্ষ দুই দলের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ৩২ দলের এ মহারণের। ঐদিনই বিশ্বকাপের ফাইনালের মঞ্চে তুলে দেয়া হবে ২০২৬ বিশ্বকাপের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার প্রতিনিধির হাতে বিশ্বকাপের একটি রেপ্লিকা ট্রফি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ