ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে শুরু হয়েছে জাতীয় বিতর্ক উৎসব

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২২, ০১:১৮

'মগজচাষেই মাদকনাশ’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) উদ্যোগে গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে ‘ডিএনসি-জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২২’।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বিতর্ক প্রতিযোগিতাটি তিনটি পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্বে, ২৫ নভেম্বর আয়োজিত হয়েছে ১১তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা।

দ্বিতীয় পর্বে, ২৬ নভেম্বর আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা। স্কুল ও কলেজ পর্যায়ে ৩২টি দল অংশগ্রহণ করবে। তৃতীয় পর্বে, ২ ডিসেম্বর ৩৬টি দল অংশগ্রহণে আয়োজিত হবে ১৭তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা।

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাংলা সংসদীয় এবং বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে বলে জানান কলাকুশলীরা ৷

উল্লেখ্য, ‘জেইউডিও’ প্রতিষ্ঠালগ্ন থেকেই বিতর্কের চর্চা, প্রশিক্ষণ ও আয়োজনের মাধ্যমে যুক্তিবাদী সমাজ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জেইউডিও সারাবছর বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিতার্কিকদের মন ও মননের উন্নতি করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ