ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চবিতে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উদযাপন 

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ২১:৪২

নানা আয়োজনে উদযাপিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উৎসব। ২৫ ও ২৬ নভেম্বর দুদিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিন আজ।

শুক্রবার (২৫ নভেম্বর) বিভাগটির ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে চবি জীববিজ্ঞান অনুষদের সামনে বেলুন উড়ানো ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু অনুষ্ঠান কর্মসূচি। রজতজয়ন্তী উপলক্ষ্যে জীববিজ্ঞান অনুষদ থেকে শহীদ মিনার পর্যন্ত আনন্দ র‍্যালি করা হয়।

চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আলী হায়দারের সভাপতিত্বে আয়োজনে প্রধান অতিথি ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন।

এছাড়াও আমন্ত্রিত অতিথি ছিলেন, বশেমুরবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব, ঢাবি ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. নূরুল ইসলাম নাজেম, জাবি ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম।

সভাপতি অধ্যাপক ড. মো. আলী হায়দার বলেন, আমাদের অনুষ্ঠান পুরোপুরি সফল বলতে পারি। কারণ আমাদের সবকিছুই যথাযথভাবে হয়েছে। আমাদের উপস্থিতিও ৯৯ শতাংশ। আমাদের শিক্ষক-শিক্ষার্থী থেকে এ্যালামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমাদের এ মিলনমেলা।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ