ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নোবিপ্রবি আইন বিভাগের স্পোর্টস ফেস্ট উদযাপিত  

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২২, ২৩:৩২ | আপডেট: ২২ নভেম্বর ২০২২, ২৩:৩৫

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আইন বিভাগ কর্তৃক আয়োজিত দু'দিনব্যাপী ‘ল' স্পোর্টস ফেস্ট, ২০২২" উদযাপিত হয়েছে।

দীর্ঘ দিনের ক্লাস-পরীক্ষার মাঝে স্পোর্টস ফেস্ট শিক্ষার্থীদের মাঝে প্রফুল্লতা তৈরি করে। জাঁকজমকপূর্ণভাবে গত ২১ এবং ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই খেলা উৎসব আয়োজিত হয়।

এতে ইভেন্ট হিসেবে ছিল ক্রিকেট, ফুটবল, দৌড়, দীর্ঘ লাফ, হাড়ি ভাঙা, বিস্কুট দৌড়, পিলো পাসিং, মিউজিক্যাল চেয়ার, লুডু, দাবাসহ আরো আকর্ষণীয় ইন্ডোর-আউটডোর গেইম।

আইন বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে স্পোর্টস ফেস্ট উৎসবে পরিণত হয়। তিন ব্যাচের মাঝে ক্রিকেট এবং ফুটবলের দুটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে টুর্নামেন্টের ফাইনালে ১৫তম ব্যাচ বিজয়ী লাভ করে। আইন বিভাগের এমন আয়োজনের উচ্ছসিত শিক্ষক-শিক্ষার্থীরা।

উচ্ছাস প্রকাশ করতে গিয়ে ২য় ব্যাচের শিক্ষার্থী এবং খেলার আয়োজন কমিটির সদস্য সচিব মুবদী ইসলাম বলেন, বিভাগের এমন আয়োজন আমাদের প্রাণবন্ত করে তুলেছে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলার আয়োজন সত্যিই প্রশংসনীয়। মেধার বিকাশে এমন প্রাণবন্ত আয়োজন সময়োপযোগী। বিশেষ করে এমন আয়োজন যখন বিভাগ কর্তৃক আমাদের শিক্ষার্থীদের উপর দেওয়া হয় তখন আরো বেশি দায়িত্ববোধ বেড়ে যায়।

খেলা পরিচালনা কমিটির আহ্বায়ক ইলমা সালসাবিল নাফিসা বলেন, বিভাগ কর্তৃক দায়িত্ব যথাযথভাবে পালন করতে খুবই আনন্দিত। আইন বিভাগের এমন আয়োজনের ধারাবাহিকতা থাকবে বলে আমি আশাবাদী।

স্পোর্টস ফেস্টে শিক্ষার্থীরদের পাশাপাশি বিভাগের শিক্ষকদেরও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। বিভাগের প্রভাষক জনাব সাজ্জাদুল করিম বলেন, খেলাধুলার এমন আয়োজন আমাদের মাঝে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি করে। এরকম ইভেন্টের মাধ্যমে আমাদের বাস্তব জীবন এবং কর্মমুখী জীবনে আমাদের সম্প্রীতি এবং বন্ধন আরো বেশি গভীর হবে।

আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক বাদশা মিয়া বলেন, বিভাগ কর্তৃক শিক্ষার্থীদের এমন আয়োজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক শিক্ষার্থীদের বাস্তব জীবন এবং পরবর্তীতে ক্যারিয়ার জীবনে অনেক বেশি কাজে আসে। শিক্ষার্থীদের এমন ধারাবাহিক আয়োজন অব্যাহত থাকবে বলে আমি আশাবাদী।

উক্ত আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল দৈনিক নয়া শতাব্দী, নোবিপ্রবি সাংবাদিক সমিতি এবং নোবিপ্রবি টিভি।

নয়া শতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ