ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শেষ হলো ২ দিনব্যাপী ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট’

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২২, ২০:৩৬

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে বিশটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের অংশগ্রহণে ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট’ দুদিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে সমাপনীতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ।

জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিক মানেই পূত পবিত্র নয়। সাংবাদিকদের লেখার মান আরও উন্নত করার তাগিদ দিয়ে তিনি বলেন, একজন সাংবাদিক রিপোর্টের মধ্যে ইনভলব হতে পারেন না। আপনি প্রতক্ষ্যদর্শী হলেও অন্যের বরাত দিয়ে রির্পোট লিখবেন। আপনার ব্যক্তিগত কোনো মতামত দিবেন না। রিপোর্টার যদি ইনভলব হয়ে যায়, তাহলে রিপোর্টের কাঠামোই ঠিক থাকে না।

অনলাইন গণমাধ্যমগুলোর অসম্পাদিত প্রতিবেদন প্রসঙ্গে বলতে গিয়ে আরও বলেন, মাত্র ৩৩৭টি অনলাইন নিবন্ধিত হয়েছে। এসব অনলাইনে অধিকাংশ নিউজ অসম্পাদিত। ভালো সম্পাদনা হয় না। এ অনলাইন থেকে কপি পেস্ট করে বাকি অনলাইনেও একই নিউজ আসে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। তিনি বলেন, ক্যাম্পাসের সংবাদের বাইরে থেকে প্রচার-প্রসার করালে খানিকটা সংকটের তৈরি হয়। ইন্টার্নশিপের মতো করে হলেও বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে প্রচার-প্রসারে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাংবাদিক হিসেবে নিযুক্ত করেন।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নিহার সরকার অংকুরের সভাপতিত্বে সমাপনী অধিবেশনে ফেস্টে আগত বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও বক্তব্য দেন।

দুদিনব্যাপী আয়োজিত এই ফেস্টে ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের দুশ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। সমাপনী দিনে তাদেরকে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ