ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে ‘এওয়্যারনেস ফর ইউথ’

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২২, ২০:৫৯

সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে ‘এওয়্যারনেস ফর ইউথ’ নামে একটি সোশ্যাল এওয়ারনেস ক্যাম্পেইন। বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পাসের আশপাশে বিভিন্ন স্কুলের উঠতি বয়সী শিক্ষার্থীদের মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও বিভিন্ন মানবিক গুণাবলীর সর্বোচ্চ উন্নয়নের লক্ষ্যে কাজ মাসব্যাপী আয়োজিত হবে ‘এওয়্যারনেস ফর ইউথ’।

সোমবার (২১ নভেম্বর) ত্রিশালের ছলিমপুর ইউনিয়নের ‘ছলিমপুর আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়’ এ পরিবেশ দূষণ, সাইবার ক্রাইম, মাদক নিরসনসহ বর্তমানে বহুল আলোচিত স্ক্রিনটাইম এডিকশান নিয়ে স্কুল শিক্ষার্থীদের মাঝে সচেতনতা তৈরি করে ক্লাবটি। এছাড়াও মাল্টিমিডিয়া ক্লাস, আলোচনা, আড্ডার পাশাপাশি কুইজ এবং গেমস ও গিফটের মাধ্যমেও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির চেষ্টা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব।

ছলিমপুর আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর আলম বলেন, কবি নজরুল বিশ্বিবদ্যালয় রোটারেক্ট ক্লাবের এমন উদ্যোগ সমাজের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ব্যাপক ভূমিকা রাখবে। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।

ক্লাবের সাধারণ সম্পাদক আনিল ইসলাম হিমেল বলেন, এই সামাজিক সচেতনতামূলক ক্যাম্পেইন ত্রিশালের আশেপাশে নভেম্বর মাসব্যাপী আরও বেশ কয়েকটি বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এবং এই ক্যাম্পেইনটি ময়মনসিংহসহ পুরো দেশব্যাপী পরিচালনা করতে চাই।

জাককানইবি রোটারেক্ট ক্লাবের সভাপতি তাইব আল জামান জানান, জাককানইবি রোটারেক্ট ক্লাব একটি আন্তর্জাতিক সংগঠন যেটি কাজ করছে দেশের বিভিন্ন সামাজিক বিভিন্ন অবক্ষয় রোধে এবং সচেতনতা বৃদ্ধির জন্য। এই কার্যক্রম সফলভাবে পরিচালনা করতে সকলের কাছে সহযোগিতা কামনা করছি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ